fbpx

‘কেজিএফ’ নায়িকার মতো লাগছে, আবার কেউ বলছে সুনেত্রার মতো’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নব্বইয়ের দশকে জনপ্রিয়তার শীর্ষে থাকা নায়ক সালমান শাহের মৃত্যু রহস্যের জট খোলেনি আজও। হত্যা নাকি আত্মহত্যা করেছিলেন তিনি; সে প্রশ্ন উঠেছে বহুবারই। আসলে কী ঘটেছিল? এসব প্রশ্নের উত্তর সরাসরি না মিললেও প্রায় একই রকম এক ঘটনা আর বেশ অনেক তথ্যই সামনে এসেছে এবার। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই এ ঘটনা অবলম্বনে নির্মাণ করেছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’।

তানিম রহমান অংশু পরিচালিত ও শাহরিয়ার শাকিল প্রযোজিত সিরিজটির নামের সঙ্গে মিল রয়েছে প্রয়াত নায়ক সালমান শাহের শেষ সিনেমা ‘বুকের ভিতর আগুন’-এর। পর্দায় উপস্থিত ওই সময়ের সবাইকেই নব্বইয়ের দশকের সময়ের গেটআপে দেখা গেছে এই সিরিজে। এমনকি গাড়ি, কফিশপ, পার্টিসেন্টার বা বাড়িগুলোও দেখানো হয়েছে সে সময়ের মতো করে।

 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ নানা মাধ্যমে ‘বুকের মধ্যে আগুন’ নিয়ে কথা বলছেন অনেকে। তারা এর সঙ্গে ‍মিল খুঁছে পাচ্ছেন সালমান শাহের জীবন ও মৃত্যুর রহস্যের সঙ্গে। পাশাপাশি এই ওয়েব সিরিজে নায়িকা শাবনূরের বিষয়টিও উঠে এসেছে।

এতে নব্বই দশকের সুপারস্টার আরমান চরিত্রে দেখা গেছে ইয়াশ রোহানকে, যে চরিত্রটির অবয়ব দেখে দর্শক বলছেন, হুবহু সালমান শাহ্‌! তার সঙ্গে সমান্তরালভাবে এগিয়ে যাওয়া চরিত্র শবনম, যেটি করেছেন শাহনাজ সুমি। দর্শকদের শতভাগ কথা, এটি শাবনূরের চরিত্র!

পুরো ওয়েব সিরিজজুড়ে দুর্দান্তভাবে এগিয়ে গেছে শবনম ওরফে শাহনাজ সুমির চরিত্রটি। দর্শকরা বলছেন, এই চরিত্রটিতে সুমি পুরোপুরি সফল।

শাহনাজ সুমিকে নিয়ে বেশ আলোচনা চলছে অন্তর্জালে। কেউ কেউ সুমিকে নতুন শাবনূর আখ্যা দিচ্ছেন! কেউ আবার শাবনূরের এক্সপ্রেশন নিখুঁতভাবে স্ক্রিনে দেওয়ায় চ্যানেল আই সেরা নাচিয়ে-এর প্ল্যাটফর্ম থেকে উঠে এসে ‘পাপপূণ্য’ ও ‘দামাল’ ছবি দিয়ে নজর কাড়া সুমিকে বাহবা দিচ্ছেন।

সুমি জানান, গেল বছর মে-তে এই চরিত্রের জন্য তিনি অডিশন দিয়েছিলেন। অডিশনে টিকে যাওয়ায় পরে অক্টোবর ও নভেম্বর মাস রিহার্সেল করেছেন। বলেন, আমার করা এই চরিত্রটি নতুন ছিল বিধায় আমি শুরু থেকে খুশি ছিলাম। দুটি সময়ে দুই বয়স দেখানো হয়েছে তাই চ্যালেঞ্জও ছিল।

ইয়াং বয়সের চরিত্রটি করতে কোনো রেফারেন্স ছিল? সুমির উত্তর, হ্যাঁ ছিল তবে নির্দিষ্ট করে কারো নয়। নব্বই দশকের সব হিট নায়িকারা কেমন ছিলেন তাদের চলনবলন, এক্সপ্রেশন কথাবার্তা ফলো করার রেফারেন্স ছিল। অক্টোবর ও নভেম্বর মাসজুড়ে নব্বই দশকের হিট সিনেমাগুলো দেখেছি যাতে স্ক্রিনে বাস্তবসম্মত লাগে। এইসময়ে থেকে ওই সময়ের ট্রেন্ড ধরার চেষ্টা করা অনেক কঠিন ছিল। কারণ এখন অনেককিছু চেঞ্জড।

সিরিজটি দেখে মনে হয়েছে শবনম চরিত্রটি স্ক্রিনে যেন ঠিক শাবনূর! এর প্রেক্ষিতে সুমি বলেন, উনি হিট নায়িকা। আমিও একজন হিট নায়িকার চরিত্র করেছি। তার সঙ্গে মেলাটা স্বাভাবিক। মানুষ যেহেতু তার সঙ্গে মেলাচ্ছে এতে আমি মনে করি হিট নায়িকা হিসেবে প্রেজেন্ট করার ক্ষেত্রে আমার চরিত্রটি শতভাগ সফল হয়েছে। তবে আমি দেখেছি কেউ বলছে কেজিএফ-এর নায়িকার মতো লাগছে, আবার কেউ বলেছে সুনেত্রার মতো লাগছে। আমি চেয়েছিলাম আমার চরিত্রটি বাস্তবসম্মত লাগুক। নায়িকা নায়িকা লাগছে না এটা যেন দর্শকের মাথায় না আসতে পারে এ বিষয়ে সচেতন ছিলাম।

নাচের মঞ্চ থেকে উঠে আসা সুমি নাটকে অভিনয় করতেন। ২০১৯ সালে এইচএসসি পরীক্ষার পর আর নাটকে অভিনয় করেন না। তার ইচ্ছে, যে চরিত্রে তাকে মানাবে আগামীতে তিনি সেই চরিত্রটি করবেন। হোক সেটা নাচ গানে ভরপুর সিনেমা বা ওটিটির ভারী কোনো চরিত্র।

সুমি বললেন, আমি দর্শকদের ঠকাতে চাই না। অনেক বেশি ব্যস্ততায় ডুবে থাকার ইচ্ছে নেই। সামনে যদি আবার কিছু করি তাহলে হয়তো ‘বুকের মধ্যে আগুন’-এর মতো আবার ধুপ করে জ্বলে উঠবে। তখন সবাই জানতে পারবেন।

Advertisement
Share.

Leave A Reply