fbpx

কেন কোক স্টুডিও ‘বাংলা’, জবাব দিলেন বাপ্পা মজুমদার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘কোক স্টুডিও বাংলা’র প্রথম গান মুক্তি পেয়েছে ২৩ ফেব্রুয়ারি। গানটি নিয়ে ভালো-মন্দ দুই রকম মতামতই পাওয়া যাচ্ছে। কেউ বলছেন, শুরুটা হয়েছে দারুন, কেউ আবার বিপরীত কথাও বলছেন। বিশেষকরে সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠেছে সমালোচনার ঝড়। অনেকে বলছেন, যেন কোক স্টুডিও যেন পাকিস্তানের কপি পেস্ট না হয়ে যায়। আবার অনেকে এমন মতামতও দিচ্ছেন, আহামরি কিছু হয়নি।

যখন ‘কোক স্টুডিও বাংলা’র শুরু, তখন অনেকেই প্লাটফর্মটির নাম নিয়ে সমালোচনা করেছিলেন। কেন কোক স্টুডিও ‘বাংলা’ হল, এমন জিজ্ঞাসা ছিলো প্রায় প্রতিটি মানুষের। কোক স্টুডিও ‘ভারত’ বা কোক স্টুডিও ‘পাকিস্তান’ তো উল্লেখ করা হয়নি।

এই প্রশ্নের সরাসরি উত্তর দিয়েছেন প্লাটফর্মটির সাথে যুক্ত থাকা দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার। তিনি বলেন, ‘আমিও খেয়াল করেছি অনেকেই এমন প্রশ্ন করছেন। আমার সাথে বিষয়টি নিয়ে যদিও আয়োজকদের কোনো কথা হয়নি তবে আমার মনে হয়, খুব সম্ভবত বাংলা ভাষাভাষী মানুষদের সাথে রাখা, তাদেরকে নিয়েই এই কোক স্টুডিও বাংলা। আমার মনে হয় এটাকে গ্রেট আসপেক্টে বোঝানো হয়েছে, এখানে কোনো দেশকে রিপ্রেজেন্ট করা হচ্ছে বলে আমার মনে হয় না। আমার মনে হয়, এখানে বাংলাকেই ফোকাস করা হচ্ছে। সবচেয়ে বড় কথা এখানে কিন্তু ‘বাংলা’ শব্দটিকে ‘বাংলা’ ভাষাতেই লেখা হয়েছে, ইংরেজি ভাষায় লেখা হয়নি। সেই হিসেবে এটি কিন্তু অনেক বড় গুরুত্ব বহন করছে। আমি বরং মনে করি, এতে আমাদের আনন্দিতই হওয়া উচিত।’

নাম যাই হোক, ঠিক যে উদ্দশ্যে ‘কোক স্টুডিও বাংলা’র যাত্রা শুরু হলো, তা অব্যাহত থাকলেই দারুন কিছু সৃষ্টি আমরা পাবো। অনিমেষ রায়ের কণ্ঠে প্রথম সিজনের ‘নাসেক নাসেক’ গানটি শুনেই সেটার কিছুটা আঁচ পাওয়া গেছে।

Advertisement
Share.

Leave A Reply