fbpx

কয়লাখনি দুর্নীতি মামলার শুনানি ২২ মার্চ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আবারো পেছালো দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির তারিখ। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির নতুন তারিখ ধার্য করা হয়েছে আগামী ২২ মার্চ।

সোমবার (২২ ফেব্রুয়ারি) কয়লাখনি দুর্নীতি মামলার শুনানির তারিখ আরো এক মাস পিছিয়ে নতুন এ দিন ধার্য করেছেন আদালত। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী আজ ২২ ফেব্রুয়ারি মামলার শুনানির দিন ছিল। তবে, খালেদা জিয়া অসুস্থ থাকার কারণে আজও তিনি আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার আইনজীবী সময়ের আবেদন করলে আদালত নতুন এ দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দীন জিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাকা ২নং বিশেষ জজ আদালতের বিচারক নজরুল ইসলাম সময়ের আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ঘোষণা করেন।

তবে, খালেদা জিয়ার অসুস্থতার কারণে বারবার শুনানির তারিখ পেছানোর ফলে দুনীর্তি দমন কমিশন ও সরকার পক্ষের আইনজীবীরা আদালতের কাছে আবেদন করেছিলেন বিচারের প্রক্রিয়াটি ভার্চুয়ালি করার জন্য। তাতেও বেগম জিয়ার আইনজীবীরা আপত্তি জানিয়েছেন।

উল্লেখ্য, ২০০৮ সালে বড়পুকুরিয়া কয়লাখনির কয়লা উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে নানা অনিয়ম এবং রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকার লোকসান ও অর্থ আত্মসাতের অভিযোগে শাহবাগ থানায় মামলাটি দায়ের করা হয়। তখন থেকে প্রায় এক যুগ হয়ে গেল এখন পর্যন্ত এ মামলার বিচারকাজ শেষ করা সম্ভব হয়নি।

Advertisement
Share.

Leave A Reply