fbpx

‘খালেদার জন্মদিন নিয়ে জাতি বিভ্রান্তির অবসান চায়’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

১৫ আগস্ট খালেদা জিয়ার প্রকৃত জন্মদিন কিনা তা প্রমাণ করার জন্য বিএনপিকে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বিএনপি প্রতিহিংসা ও বিদ্বেষের যে রাজনীতি শুরু করেছিল তারই ধারাবাহিকতায় ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করে তারা।

১৫ জুন (মঙ্গলবার) বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সদস্যপদ নবায়ন ও প্রাথমিক সদস্যপদ বিতরণ অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, কারো কারো ক্ষেত্রে প্রকৃত জন্মতারিখ আর সার্টিফিকেটের জন্ম এক নয়। তাই বলে কী কারো পাঁচটি জন্মতারিখ থাকবে? এসময় একটি রিটের প্রেক্ষিতে বেগম জিয়ার ভুয়া জন্মদিন পালনের বিষয়টি নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে অনেকাংশে একমত পোষণ করেন মন্ত্রী।

মন্ত্রী জানান, মহামারি করোনাভাইরাসের কারণে উৎপাদন ব্যবস্থা ও প্রবৃদ্ধিতে যেখানে বিশ্বব্যাপী হিমশিম খাচ্ছে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্জিত প্রবৃদ্ধি এবং ভারসাম্যপূর্ণ ব্যবস্থা ইতোমধ্যে প্রশংসিত হয়েছে। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা থেকে প্রকাশিত ‘গ্লোবাল ফুড আউটলুক, জুন-২০২১’ শীর্ষক প্রতিবেদনে এসেছে করোনা এবং প্রাকৃতিক দুর্যোগের মধ্যও চাল উৎপাদনে বাংলাদেশ ইন্দোনেশিয়াকে টপকে এখন তৃতীয় স্থানে রয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, সদস্য সংগ্রহে সতর্ক থাকতে হবে, যাতে কোনও চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী প্রাথমিক সদস্য না হতে পারে। এক ব্যক্তি কোনোভাবেই দুই পদে থাকতে পারবে না।

 

Advertisement
Share.

Leave A Reply