fbpx

খালেদার বিদেশে চিকিৎসার সুযোগ আইনে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অসুস্থ খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে আইনি কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি জানান, আইনমন্ত্রী যেভাবে পর্যবেক্ষণ দিয়েছেন তাতে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ নেই। আর তাই তিনি বিদেশে যেতে পারবেন না। তবে তাদের আবেদন প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। তাই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও কিছুদিন সময় লাগবে।

২৮ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেলে সচিবালয়ে সংবাদমাধ্যমকে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, ‘খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার যে আবেদন করেছেন, তা আইনগত কি না তা জানার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছিলাম। সেখানে আইনমন্ত্রী একটা মতামত দিয়েছেন, সেটা আমরা পর্যালোচনা করছি। যদি আমরা প্রয়োজন মনে করি আরও ঊর্ধ্বতন জায়গায় পাঠিয়ে তাদের পরামর্শ নেব। এখন আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি, এটা নিয়ে আমাদের আরও কথা বলতে হবে।’

তিনি বলেন, ‘এ বিষয়ে আইনমন্ত্রী যেভাবে লিখেছেন সেখানে বলা হয়েছে, আইনগত কোনো সুযোগ নেই। কাজেই আমাদের অবস্থান আপনারা নিশ্চয় বুঝতে পারছেন। আমরা এখন বসে আলোচনার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেব।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশের ভিতরে যে কোনো মেডিকেলে যে কোনো চিকিৎসকের কাছ থেকে চিকিৎসা সেবা বেগম জিয়া নিতে পারবেন। এ ধরনের নির্দেশনা দেওয়া হয়েছিল। এখন তার ছোট ভাই আবার আবেদন করেছেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যাবেন।’ আর এ বিষয়ে ঊর্ধ্বতনের সাথে কথা বলেই বাকিটা জানাতে পারবেন বলেও জানান মন্ত্রী।

Advertisement
Share.

Leave A Reply