fbpx

খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে বিএনপি ডাক্তার আনতে পারবে: আইনমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিএনপি ও তার পরিবারের সদস্যরা চাইলে খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে যত বড় চিকিৎসক আনতে চায়, আনতে পারবে। সরকার এতে কোনো বাধা দেবে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আজ শনিবার (২০ নভেম্বর) রাজধানীতে নিজের বাসা থেকে নিজ নির্বাচনী এলাকা আখাউড়ার একটি সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন আইনমন্ত্রী।

তিনি বলেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো সম্পূর্ণ আইনের বিষয়। মানবিকতার দৃষ্টান্ত হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইনত যা করা সম্ভব, তা খালেদা জিয়ার জন্য করা হয়েছে। ভুললে চলবে না, বাংলাদেশের আদালতে তিনি সাজাপ্রাপ্ত। একজন সাজাপ্রাপ্ত ব্যক্তিকে যে সুবিধা দেওয়া প্রয়োজন তাকে সেটা দেওয়া হয়েছে।

আনিসুল হক আরও বলেন, বিএনপি যদি মনে করে, বিদেশ থেকে বড় ডাক্তার এনে খালেদা জিয়ার চিকিৎসা করাবে, সেক্ষেত্রে সরকারের কোনো বাধা থাকবে না। তবে, এটাও তাদের মনে রাখতে হবে, দেশের আইনে যা আছে, তার বাইরে গিয়ে সরকার কিছু দিতে পারবে না।

এদিকে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠিয়ে তার সুচিকিৎসার দাবি জানাচ্ছে বিএনপি। এ দাবিতে আজ দলটি পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ৯টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় গণ-অনশন কর্মসূচি পালন করছে।

Advertisement
Share.

Leave A Reply