fbpx

খুবির এক শিক্ষককে বরখাস্ত, অপসারিত দুই  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক শিক্ষককে বরখাস্ত এবং দুই শিক্ষককে অপসারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ২১২তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তিন শিক্ষকের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

সহকারী অধ্যাপক মো. আবুল ফজলকে চাকরি থেকে বরখাস্ত এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী ও বাংলা ডিসিপ্লিনের প্রভাষক শাকিলা আলমকে অপসারণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আত্মপক্ষ সমর্থনের সুযোগ পেয়েও তিন শিক্ষক তাদের কৃতকর্মের জন্য ক্ষমা বা দুঃখপ্রকাশ না করা এবং অবাধ্যতা, গুরুতর অসদাচরণ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও প্রশাসনবিরোধী কার্যক্রম ছাড়াও একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

গেল ১৮ জানুয়ারি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ২১১তম সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে উক্ত তিন শিক্ষকের বিরুদ্ধে এই শাস্তির সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে কেন তাদেরকে বরখাস্ত এবং অপসারণ করা হবে না মর্মে আত্মপক্ষ সমর্থনের জন্য পত্র দেয়া হয়। অভিযুক্ত তিনজন নির্ধারিত ২১ জানুয়ারি দুপুরের মধ্যে উক্ত পত্রের জবাব প্রদান করেন।

তবে ওই তিন শিক্ষক জবাব দিলেও তারা কোনো রকম দুঃখ বা ক্ষমা প্রকাশ করেননি বলে জানা গেছে। তাই সিন্ডিকেটের ২১২তম সভায় তিন শিক্ষকের দেয়া আত্মপক্ষ সমর্থনের জবাব নিয়ে দীর্ঘ পর্যালোচনা করা হয়। পরে সিন্ডিকেট একজনকে বরখাস্ত এবং অপর দুইজনকে অপসারণের সিদ্ধান্তের চূড়ান্ত অনুমোদন দেয়।

তবে এই আদেশ প্রসঙ্গে তিন শিক্ষককে মুঠোফোনে একাধিকবার কল ও ম্যাসেজ পাঠালেও কোনো উত্তর পাওয়া যায় নি।

Advertisement
Share.

Leave A Reply