fbpx

খুলনার পাইকগাছায় ৭ দিনের লকডাউন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় খুলনা জেলার পাইকগাছা উপজেলার পৌর এলাকায় সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে লকডাউনের বিষয়ে জানিয়েছে পাইকগাছা উপজেলা প্রশাসন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১০ই জুন বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ১৬ই জুন বুধবার রাত ১২টা পর্যন্ত লকডাউনের বিধিনিষেধ বলবৎ থাকবে। পাশাপাশি উপজেলার বিভিন্ন ইউনিয়নের চারটি গুরুত্বপূর্ণ হাটবাজার কপিলমুনি হাট, চাঁদখালী হাট, বাঁকা বাজার ও কাটিপাড়া বাজার এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হোটেল–রেস্টুরেন্টে শুধু টেকওয়ে বা অনলাইনে বিক্রয়/ সরবরাহ করতে পারবে, কিন্তু বসে কেউ খেতে পারবে না। পৌরসভার অভ্যন্তরের সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। সব ক্রেতা ও বিক্রেতার বাধ্যতামূলক মাস্ক পরিধান, ন্যূনতম তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখাসহ সবরকমের স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী গণমাধ্যমকে জানান, ‘শুধু পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। আর পাইকগাছার ৪টি হাটবাজার ১০ জুন থেকে এক সপ্তাহ বন্ধ থাকবে। লকডাউন এলাকা ও চারটি বাজারে শুধু ওষুধ, নিত্যপ্রয়োজনীয় মুদিদোকান, কাঁচাবাজার ছাড়া সব দোকান, শপিং মল বন্ধ থাকবে। নিত্যপ্রয়োজনীয় ওই দোকানগুলো সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে এলাকাগুলোতে মাইকিং করা হচ্ছে।’

উল্লেখ্য, এ পর্যন্ত পাইকগাছা উপজেলায় ২৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭ জন মারা গেছেন। হাসপাতালে ভর্তি ১০ জন। চলতি মাসের ৮ দিনে উপজেলায় ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউন ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

Advertisement
Share.

Leave A Reply