fbpx

খেলার মাঠ থেকে সংসদে যাওয়ার টিকেট পেলেন যারা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতকাল (৭ জানুয়ারি) সারাদেশব্যাপী অনুষ্ঠিত হয়ে গেলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে মোট প্রার্থীদের মধ্যে ক্রীড়াঙ্গনের ২৫ জন অংশ নিয়েছিলেন। এদের মধ্যে জনপ্রিয় মুখ ছিলেন নড়াইল-২ আসনের মাশরাফি বিন মর্তুজা ও মাগুরা-১ আসনের সাকিব আল হাসান। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হোসেন পাপনও অংশ নিয়ে বিজয়ী হয়েছেন।

ক্রীড়াবিদদের মধ্যে এবার নির্বাচনে জিতেছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। তিনজনই আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। সালাম মুর্শেদী তৃতীয়, মাশরাফি দ্বিতীয় এবং সাকিব প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন।

সংগঠকদের মধ্যে বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন আবারও কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত হয়েছেন। বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ তৃতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। যশোর-৩ থেকে তিনি বেশ সহজেই জিতেছেন। ২০১৪ সাল থেকে নাবিল সংসদ সদস্য হয়ে আসছেন এই আসন থেকে।

বিসিবির সাবেক দুই সভাপতি সাবের হোসেন চৌধুরি ও আ হ ম মোস্তফা কামাল উভয়ই জয়লাভ করেছেন। এই দুজনেই নৌকা প্রতীকের প্রার্থী। সাবেক রেফারি ও বাফুফের সাবেক সহ-সভাপতি বীর বাহাদুরও নির্বাচিত হয়েছেন। দীর্ঘদিন ধরেই পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে পরিচিত বীর বাহাদুর। এ ছাড়াও বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও গাজীপুর-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

ঢাকা-১ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সালমান এফ রহমান। ব্যবসায়ী ও শিল্পপতি হিসেবে তার মূল পরিচিতি হলেও তিনি ক্রীড়া সংগঠকও। দেশের অন্যতম শীর্ষ ক্লাব ঢাকা আবাহনীর চেয়ারম্যান দীর্ঘদিন থেকে। আবাহনী ক্লাবের অন্যতম পরিচালক নসরুল হামিদ বিপু সহ আরও কয়েকজন পরিচালক নির্বাচনে জয়ী হয়েছেন।

ফুটবল, ক্রিকেট বাদে অনেক ফেডারেশনের সভাপতি পদে এমপি, মন্ত্রীদের মনোনয়ন দেয় সরকার। ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক, স্কোয়াশ ফেডারেশনের সভাপতি ফারুক খানসহ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদও বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply