fbpx

গরমে অসুস্থ হয়ে স্কুল ছাত্রীর মৃত্যু!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কুমিল্লার দাউদকান্দি উপজেলার একটি বিদ্যালয়ে ক্লাস চলাকালীন গরমে অসুস্থ হয়ে হাবিবা আক্তার (১১) নামের ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

হাবিবা কুমিল্লার তিতাস উপজেলার চান্দনাগেরচর গ্রামের মো. জিয়াউল হক ভূঁইয়া ও স্কুলশিক্ষক মাকসুদা আক্তারের মেয়ে। বিদ্যালয়ে অসুস্থ হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা জানিয়েছেন, বিদ্যালয়ের তৃতীয় ঘণ্টা শুরু হওয়ার আগমুহূর্তে শিক্ষক আসার আগে প্রচণ্ড গরমে হাবিবা অসুস্থ হয়ে পড়ে। এ সময় সে বারবার বমি করতে থাকে। বিদ্যালয়ের শিক্ষকেরা তাৎক্ষণিকভাবে তার মাথায় পানি দেন এবং দ্রুত তাকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

সেখানে চিকিৎসা দেওয়ার পর অবস্থার অবনতি হলে ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়ার পথে দাউদকান্দি উপজেলার বলদাখাল এলাকায় তার মৃত্যু হয়।

পরে অভিভাবকেরা হাবিবাকে দাউদকান্দির একটি বেসরকারি হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

হাবিবার মামা স্কুলশিক্ষক মিজানুর রহমান বলেন, এটা নিশ্চিত যে বিদ্যুৎ না থাকায় প্রচণ্ড গরমের মধ্যে হাবিবা হিটস্ট্রোক করে মারা গেছে। এ ছাড়া নাক-মুখে রক্তের কারণেও ধারণা করা যায়, সে স্ট্রোক করেছে।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ওয়াহিদুজ্জামান প্রথম আলোকে বলেন, কী কারণে ওই ছাত্রী মারা গেছে, তা প্রাথমিকভাবে বলা যাচ্ছে না। প্রচণ্ড গরমের কারণে হিটস্ট্রোক বা খাবারের সমস্যা অথবা অন্য কোনো কারণে এ সমস্যা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

দাউদকান্দি মডেল থানার গৌরীপুর পুলিশ তদন্তকেন্দ্রের উপপরিদর্শক মো. উমর ফারুক ও পুলিশের বিশেষ শাখার সহকারী উপপরিদর্শক মো. বোরহান উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মাগরিবের নামাজের পর চান্দনাগেরচর গ্রামে জানাজা শেষে হাবিবার লাশ গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply