fbpx

গিনেস বুকে নাম উঠলো সেই আদুরে রানীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রানী মারা গেছে আরও এক মাস আগেই। তবুও যাচাই বাছাই শেষে পৃথিবীর সবচেয়ে ছোট গরু হিসেবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের স্থান করে নিয়েছে সাভারের শিকড় অ্যাগ্রো ফার্মের আদুরে সেই ছোট্ট রানী।

বক্সার ভুট্টি জাতের গরু রানীকে এই স্বীকৃতি দিয়ে সোমবার বিকেলে ফার্ম কর্তৃপক্ষকে ই-মেইলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে গিনেস বুক অব ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।

আশুলিয়ার ওই খামারের মালিক আবু সুফিয়ান গণমাধ্যমকে জানান, ‘রানী মারা যাওয়ার পর গিনেজ বুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে পোস্টমর্টেম রিপোর্ট পাঠানো হয়েছিল। তারা মূলত হরমোন জাতীয় ইনজেকশন পুশ করে গরুটিকে বামন করা হয়েছিল কি না সেটা নিশ্চিত হতে চেয়েছিল। তবে এ ধরনের কোনো রিপোর্ট না পেয়ে রানীকে বিশ্বের সবচেয়ে ছোট গরুর স্বীকৃতি দিয়ে সার্টিফিকেট পাঠিয়েছে। রানী বেঁচে থাকলে আজকের এই দিনটি হতো অনেক বেশি আনন্দের।’

পৃথিবীর সবচেয়ে ছোট গরু হিসেবে গিনেস বুকে নাম লেখাতে এ বছরের ২ জুলাই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তপক্ষের কাছে আবেদন করে শিকড় অ্যাগ্রো ফার্ম। ৯০ দিনের মধ্যে ফলাফল জানানোর কথা থাকলেও ৪৩ দিনের মাথায় ১৯ আগস্ট মারা যায় রানী। রানীর মৃত্যু ঠেকাতে পারেনি রেকর্ড বুকে জায়গা করে নেওয়ার গৌরব।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে এই বিষয়ে নিশ্চিত করে জানানো হয়, পৃথিবীর সবচেয়ে খর্বাকৃতি গরু হিসেবে বাংলাদেশের রানীকে যাচাই করে স্বীকৃতি দেওয়া হয়েছে।

রানীর উচ্চতা ছিল ২০ ইঞ্চি, ওজন ২৬ কেজি এবং বয়স হয়েছিল ২ বছর।

Advertisement
Share.

Leave A Reply