fbpx

‘গ্যাসচালিত গাড়ি’ নিয়ে প্রবেশ নিষেধ জাতীয় অনুষ্ঠানে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গ্যাস চালিত গাড়ি নিয়ে দেশের জাতীয় যে কোনো অনুষ্ঠানে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সিলিন্ডার বিস্ফোরণের মতো ঘটনা এড়াতেই এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালা ঘিরে নিরাপত্তা বিষয়ক উপকমিটির সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানান মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাঝে মধ্যে গ্যাস সিলিন্ডার বিপত্তি ঘটায়। গ্যাসচালিত গাড়িতে জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় সিলিন্ডার। আর সিলিন্ডার বিস্ফোরণের অনেক ঘটনাই রয়েছে। সেদিক বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেওয়া হলো।

এদিকে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, প্যারেড গ্রাউন্ড ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতীয়ভাবে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এ বিষয়ে মন্ত্রী বলেন, এসব উৎসবস্থলের এক কিলোমিটারের মধ্যে গ্যাস সিলিন্ডার চালিত কোনো গাড়ি রাখা যাবে না। এ বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হবে, যেন এক কিলোমিটার দূরে গাড়ি রেখে সবাই সভাস্থলে যায়।

মন্ত্রী জানান, নভেম্বরের শেষ থেকে শুরু করে ডিসেম্বর পর্যন্ত দেশে নানা অনুষ্ঠান পালন করা হবে। এসময় বিদেশ থেকে বিভিন্ন অতিথি ও দু’জন রাষ্ট্রদূত আসার কথাও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement
Share.

Leave A Reply