fbpx

চট্টগ্রাম-১০ আসনে নৌকার মাঝি মহিউদ্দিন বাচ্চু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচন। এ আসনের জন্য নিজেদের প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বন্দরনগরীর ঐ আসনটিতে আওয়ামী লীগে মনোনয়ন পেয়েছেন মহানগর ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সভাপতি মহিউদ্দিন বাচ্চু।

সোমবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে এ কথা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে ক্ষমতাসীন আওয়ামী লীগ গত ২৪ থেকে ২৬ জুন আসনটির জন্য মনোনয়ন ফরম বিতরণ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ সময়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ২৩ জন প্রার্থী।

পূর্ব ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই এবং আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই।

১২ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর-খুলশী-কাতালগঞ্জ) আসনটি গত ৪ জুন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

Advertisement
Share.

Leave A Reply