fbpx

চলচ্চিত্র পরিচালক সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে এফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামে শপথগ্রহণ অনুষ্ঠান হয়।

এবার পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে (২০২৩-২০২৪) সভাপতি ও মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন গুণী নির্মাতা কাজী হায়াৎ ও শাহীন সুমন।

নব-নির্বাচিত সভাপতি বর্ষীয়ান নির্মাতা কাজী হায়াতকে শপথবাক্য পাঠ করান নির্বাচন কমিশনের প্রধান আব্দুল লতিফ বাচ্চু। পরে সাধারণ সম্পাদক ও কার্যনির্বাহী পদে নির্বাচিত ১৮ জনকে শপথবাক্য পাঠ করান কাজী হায়াৎ। এর মাধ্যমে পরিচালক সমিতি পরিচালনার আনুষ্ঠানিক দায়িত্ব পেল নতুন কমিটি।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় গত ৩০ ডিসেম্বর। সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণের পর সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে ভোটগণনা। রাত সাড়ে ১২টায় প্রধান নির্বাচন কমিশনার আবদুল লতিফ বাচ্চু সভপতি পদে কাজী হায়াৎ ও শাহীন সুমনকে মহাসচিব ঘোষণা করে ফলাফল জানান।

তখন জানা যায়, নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মুশফিকুর রহমান গুলজারকে মাত্র চার ভোটের ব্যবধানে হারিয়েছেন কাজী হায়াৎ।

বিজয়ী হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কাজী হায়াৎ বলেন, “আমি বিজয়ের মাসে বিজয় পেয়েছি। সবার প্রতি কৃতজ্ঞতা। আমার ভোটারদের অনেক ধন্যবাদ।”

শাহীন সুমন বলেন, “হায়াৎ ভাই নিজেই একটা ব্র্যান্ড। তাকে নিয়েই আমরা এগিয়ে যাব। এই জয় আমাদের সবার। সবাই আমাদের জন্য দোয়া করবেন।”

সমিতির সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ, উপমহাসচিব পদে কবিরুল ইসলাম রানা, কোষাধ্যক্ষ সেলিম আজম, সাংগঠনিক সচিব পদে শাহীন কবির টুটুল, তথ্যপ্রযুক্তি সচিব নূর মোহাম্মদ মনি, সাংস্কৃতিক ও ক্রীড়াসচিব আব্দুর রহিম বাবু, প্রচার-প্রকাশনা ও দপ্তর পদে ওয়াজেদ আলী বাবলু এসেছেন।

এছাড়া মোস্তাফিজুর রহমান মানিক, মারিয়া আফরিন তুষার, হাবিবুর রহমান হাবিব, এস ডি রুবেল, বজলুর রাশেদ, পল্লী মালেক, ইফতেখার জাহান, শাহাদাৎ হোসেন লিটন ও সোহানুর রহমান সোহান নির্বাহী সদস্য হয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply