fbpx

চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্ব থেকে পদত্যাগ করলেন নায়ক সাইমন সাদিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি নিয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। শনিবার (২০ জানুয়ারি) শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবর অব্যাহতি পত্র জমা দিয়েছেন সাইমন।

বিষয়টি নিশ্চিত করে সাইমন বলেন, সাম্প্রতিক সময়ের কিছু বিষয় নিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সঙ্গে মত পার্থক্য থাকায় আমি এ সিদ্ধান্ত নিয়েছি। এদিকে, চলচ্চিত্র শিল্পী সমিতিকে দেওয়া ওই চিঠিকে সাইমন লিখেছেন, ‘সম্প্রতি সমিতির নেওয়া বেশ কিছু সিদ্ধান্ত ও নীতির সঙ্গে আমি একমত হতে পারছি না। বিশেষ করে সাফটা চুক্তিতে বিদেশি ভাষার সিনেমা আমদানি করে দেশীয় চলচ্চিত্র শিল্পকে হুমকিতে ফেলে উদ্ভূত বিতর্কিত পরিস্থিতিতে সমিতির কার্যকরী পরিষদের নিষ্ক্রিয়তা আমার কাছে সমর্থনযোগ্য নয়।

সাইমন বলেন, আমার অভিনীত ‘শেষ বাজি’ চলচ্চিত্রটি গতকাল ১৯ জানুয়ারি মুক্তি পেয়েছে। একই দিনে নিয়ম নীতি না মেনে বিদেশী একটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। যা আমাদের অধিকাংশ সিনেমা হলে প্রদর্শিত হয়েছে। যে কারণে আমাদের চলচ্চিত্র শিল্প এবং আমার ক্যারিয়ার যথেষ্ট ক্ষতিগ্রস্থ হয়েছে।

তিনি আরও বলেন, বিদেশি ভাষার সিনেমা আমদানি প্রঙ্গে আমাদের সমিতি নিরব রয়েছে। এ সব বিষয় নিয়ে মত পার্থক্য থাকায় সমিতির কার্যকরী কমিটিতে থাকা আমি (নিজেকে) অযৌক্তিক এবং অনুচিত মনে করছি। তাই সহসাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চাইছি। অতীতের মতোই দেশীয় চলচ্চিত্র বিকাশের পক্ষে কাজ করে যাবো।

এর আগে শনিবার সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবর সহ-সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়ে চিঠি দিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা।

Advertisement
Share.

Leave A Reply