fbpx

চসিক নির্বাচনে কারচুপির অভিযোগে বিএনপি প্রার্থীর মামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কারচুপির অভিযোগে মামলা করেছেন নির্বাচনের বিএনপি মেয়র প্রার্থী শাহাদাত হোসেন। আওয়ামী লীগ প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী ও প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাসহ মোট ৯ জনকে বিবাদী করে মামলাটি করেন তিনি।

২৪ ফেব্রুয়ারি বুধবার চট্টগ্রাম প্রথম যুগ্ম জেলা জজ ও নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক খাইরুল আমিনের আদালতে মামলাটি করা হয়।

মামলায় নির্বাচন কমিশনের সচিব, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা, সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, মেয়র প্রার্থী আবুল মনসুর, এম এ মতিন, খোকন চৌধুরী, ওয়াহেদ মুরাদ ও জান্নাতুল ইসলামকেও বিবাদী করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি কম থাকলেও আওয়ামী লীগের মেয়র প্রার্থী বিপুল ভোটে জয়ী হয়েছেন। চসিক নির্বাচনের ভোটগ্রহণ হয়েছে ইভিএম পদ্ধতিতে, তাই ফলাফলও আসার কথা প্রিন্ট হয়ে। কিন্তু ফলাফল দেয়া হয়েছে হাতে লেখা কাগজে। এতে প্রমান হয়, নির্বাচনে কারচুপি হয়েছে এবং বিবাদীরা সম্মিলিতভাবে বিএনপি মেয়র প্রার্থীকে হারিয়ে দিয়েছেন।

বাদীর আইনজীবী এনামুল হক জানান, আদালত মামলাটি গ্রহণ করে পরবর্তী কার্যক্রমের জন্য রেখেছেন। আগামী ১৫ মার্চ মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

 

Advertisement
Share.

Leave A Reply