fbpx

চাঁপাইনবাবগঞ্জে সাত দিনের কঠোর লকডাউন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৬ জনই চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এই জেলায় এক সপ্তাহে সংক্রমণের হার ৫০ শতাংশের বেশি।

এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং করোনার উর্ধ্বমুখী সংক্রমণের হার কমাতে চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। ২৫ মে থেকে এ লকডাউন বাস্তবায়ন করা হবে। লকডাউনের আওতায় জেলায় প্রবেশ ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সোমবার বেলা ১২টার দিকে শহরের নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

অন্যদিকে সরকারি সীদ্ধান্তে দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর দিয়ে প্রবেশ করছে ভারতে আটকে পড়া বাংলাদেশিরা। ফলে সংক্রমন বৃদ্ধির ঝুঁকি কয়েকগুণ বেড়েছে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, এ সময় সব ধরনের যাববহন বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা-এ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাক চালু থাকবে। আগামী ৭ দিনে অন্য জেলায় আন্তঃজেলা পরিবহন চলবে না।

তিনি আরো বলেন, লকডাউন চলাকালীন সব দোকানপাট ও সাপ্তাহিক হাট বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান এবং ফার্মেসী খোলা থাকবে। কেউ জরুরি প্রয়োজনে বাইরে গেলে অব্যশই মাস্ক পরিধান করে যেতে হবে। জুম্মাসহ পাঁচ ওয়াক্ত নামাজে ২০ জনের বেশি অংশ নিতে পারবে না।

Advertisement
Share.

Leave A Reply