fbpx

চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আ. লীগের এমপি হতে চান মাহি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢালিউডের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি এখন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’-এর নেত্রী। একইসঙ্গে তিনি ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং রাজশাহী বিভাগের আহ্বায়ক হিসেবে কাজ করছেন।

এবার জানা গেল মাহি জাতীয় সংসদের চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী হতে চান। কিনবেন মনোনয়ন পত্রও।

বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ কার্যালয় থেকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করবেন এই অভিনেত্রী।

মনোনয়ন কেনার বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার সন্ধ্যায় বিবিএস বাংলাকে মাহি বলেন, আপনার জানেন উপ-নির্বাচনের তফশীল ঘোষণা হয়েছে। আমি নির্বাচন করতে যাচ্ছি। যদি আমাকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয় তাহলে নৌকা প্রতীকে নির্বাচন করবো। ‘চাঁপাইনবাবগঞ্জ-২’ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছি। যেই স্বপ্ন নিয়ে রাজনীতিতে আমার পদার্পন আল্লাহ যেন আমার সেই স্বপ্ন পূরণ করেন। আমি মানুষের জন্য কাজ করতে চাই। নারী ও শিশুদের জন্য নিজেকে নিয়োজিত রাখতে চাই। আমার জন্য আপনার দোয়া করবেন।

এর আগে বিএনপি’র হাই কমান্ডের সিদ্ধান্তের কারণে বিএনপি দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের ফলে অন্য কয়েকটি এলাকার মত চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর+ভোলাহাট+নাচোল) আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১১ডিসেম্বর সংসদের স্পিকারের নিকট বিএনপি দলীয় ৬ জন সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দেন। পরের দিন জাতীয় সংসদ সচিবালয় থেকে তাদের আসন শূন্য ঘোষণা করা হয়। ফলে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা থেকেই নির্বাচন কমিশন এসব আসনে নির্বাচনের তারিখ ঘোষণা করেছে।

ঘোষিত তারিখ অনুযায়ী ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি জাতীয় সংসদের পাঁচটি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি, বাছাই ৮ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি। শূন্য ঘোষিত পাঁচটি আসনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন অন্যতম। এখানকার বিএনপি দলীয় সংসদ সদস্য আমিনুল ইসলাম ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লক্ষ ৭৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিয়াউর রহমান এক লক্ষ ৩৯ হাজার ৯৫২ ভোট পেয়ে হেরে যান। আমিনুল ইসলাম পদত্যাগ করায় এই আসনের উপনির্বাচনে প্রার্থী হতে চান মাহি।

উল্লেখ্য, মাহির স্বামী রাকিব সরকার এবং শ্বশুর আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। মাহির স্বামী রাকিব বর্তমানে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য।

Advertisement
Share.

Leave A Reply