fbpx

চালু হচ্ছে ই-লার্নিং ‘সিসিমপুর অ্যাপ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মঙ্গলবার(১৫ ডিসেম্বর) সিসিমপুর লঞ্চ করছে নতুন ই-লার্নিং প্লাটফর্ম। ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট(ইউএসএআইডি) এবং আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্ট ম্যাস মিডিয়া এক্টিভিটি এর সহায়তায় ২০০৫ সাল থেকে সিসিমপুর বাংলাদেশের শিশুদের স্মার্ট, শক্তিশালী এবং বিনয়ী হওয়ার প্রক্রিয়া হিসেবে এটি শুরু করে।

ই-লার্নিং প্লাটফর্ম শুরু হলে সিসিমপুর টেলিভিশন এবং ইউটিউব চ্যানেলের দর্শকদের কাছে আরো বৃহৎ পরিসরে পৌঁছে যাবে। বাচ্চা এবং তাদের পরিবার এখন সিসিমপুর ভিডিও, গল্পের বই এবং গেম দেখার সুযোগ পাবে। সিসিমপুর এখন অ্যাপের মাধ্যমে দেখা যাবে যা গুগল প্লেস্টোর  থেকে ডাউনলোড করতে পারবেন। ‘সিসিমপুর’ লিখে সার্চ করতে হবে। ব্রাউজ করতে পারেন এখানে- https://sisimpurvillage.com

চালু হচ্ছে ই-লার্নিং ‘সিসিমপুর অ্যাপ’

ছবি: সিসিমপুর

মঙ্গলবার(১৫ ডিসেম্বর) বাংলাদেশ সিসিমপুর অফিসিয়াল ফেসবুক এবং ইউটিউব চ্যানেলের মাধ্যমে হোস্ট করবে একটি অনলাইন ইভেন্টের।

আমন্ত্রিত শ্রদ্ধেয় অতিথিদের মধ্যে থাকবেন তথ্যমন্ত্রী ড. মো. মুরাদ হাসান, এমএস কাজী রওশান আখতার, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা এবং শিশু অধিদপ্তরের মাননীয় সাধারণ সম্পাদক, মি. ডেরিক এস. ব্রাউন(মিশন পরিচালক, ইউএসএআইডি, বাংলাদেশ), এনসিটিবি এর প্রাথমিক পাঠ্যক্রমের পরিচালক  ড. এ কে এম রেজাউল হাসান, ভাইস চেয়ারম্যান(এশিয়াটিক ৩৬০) অভিনেত্রী সারা যাকের, এবং নির্বাহী পরিচালক(সিসেম ওয়ার্কশপ, বাংলাদেশের) মো. শাহ আলম।

চালু হচ্ছে ই-লার্নিং ‘সিসিমপুর অ্যাপ’

ছবি: সিসিমপুর

সিসেম ওয়ার্কশপ, বাংলাদেশ ৬০,০০০ গল্পের বই বিতরণ করবে প্রাথমিক স্কুলগুলোতে।

সিসেম ওয়ার্কশপ হচ্ছে একটি অলাভজনক প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান ১৯৬৯ সাল থেকে শিশুদের মানসিক বৃদ্ধি এবং পড়াশুনা বিষয়ে কাজ করে যাচ্ছেন।

 

Advertisement
Share.

Leave A Reply