fbpx

চীনের বিনিয়োগের জন্য বাংলাদেশ নিখুঁত ও ঝুঁকি মুক্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের বর্তমান সরকার অবকাঠামোগত উন্নয়ন, আইসিটি, সড়ক-মহাসড়ক, বিদ্যুৎ-জ্বালানির মতো খাতে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে ব্যবসায়িক পরিবেশ তৈরি করছে। ফলে বাংলাদেশ আরও বেশি চীনা বিনিয়োগের জন্য একটি নিখুঁত এবং ঝুঁকিমুক্ত স্থানে পরিণত হয়েছে।

শনিবার (০৯ সেপ্টেম্বর) রাতে ঢাকার পূর্বাচলস্থ বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

‘চায়না-বাংলাদেশ এন্টারপ্রাইজেস হাই কোয়ালিটি ডেভেলপমেন্ট ফোরাম অ্যাচিভমেন্ট অ্যান্ড ওয়ে ফরওয়ার্ড’ – শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।

বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ উদ্‌যাপনের ১০ বছর পূর্তিতে অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিআই) এবং চায়না এন্টারপ্রাইজেস অ্যাসোসিয়েশন উদ্‌যাপনের বাংলাদেশের (সিইএবি) সহযোগিতায় বাংলাদেশে চীন দূতাবাস এই প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রদর্শনীতে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব আ খ ম জাহাঙ্গীর। এতে স্বাগত বক্তব্য রাখেন চাইনিজ এন্টারপ্রাইজেস অ্যাসোসিয়েশন ইন বাংলাদেথশের (সিইএবি) সভাপতি এবং সিসিইসিসির বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান কে চাংলিয়াং।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিসিসিআই) সাধারণ সম্পাদক আল মামুন মৃধা, বাংলাদেশে চীনের দূতাবাসের অর্থনৈতিক ও বাণিজ্যিক কাউন্সেলর সং ইয়াং, বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মুহাম্মদ ফেরদৌস, বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, সরকারি বেসরকারি অংশীদারিত্ব কর্তৃপক্ষের পিপিপি বিশেষজ্ঞ এএম আল-আমিন প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply