fbpx

ছয় দিনে শিক্ষার্থীদের যা পড়ানো হতো, তা এখন পাঁচ দিনে পড়াতে হবে : ডা. দীপু মনি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সপ্তাহের ছয় দিনে শিক্ষার্থীদের যা পড়ানো হতো, তা এখন থেকে পাঁচ দিনে পড়াতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, সপ্তাহে দুইদিন শুক্র ও শনিবার বন্ধ থাকবে। তবে আপাতত বিদ্যালয়ের সময়সূচি পরিবর্তন হচ্ছে না।

আজ সোমবার শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে দুদিন ছুটির সরকারি সিদ্ধান্তের পর বিকালে রাজধানীর ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কেউ কেউ বলেছিলেন বৃহস্পতিবার ও শুক্রবার বন্ধ রাখা যায় কিনা। কিন্তু বর্তমানে অনেক বাবা-মা কর্মজীবী। তাদের ছুটির সঙ্গে সমন্বয় রেখে তাদের বিবেচনা করে শুক্র ও শনিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। বেশিরভাগ চাকরিজীবী সপ্তাহে পাঁচদিন কাজ করেন। শুধু শিক্ষকরা ছয়দিন কাজ করেন। কাজেই সেই শিক্ষকরাও যদি পাঁচদিন কাজ করে তাহলে অনেক বেশি এনার্জি নিয়ে কাজ করতে পারবেন।

চলমান বিদ্যুৎ সংকট এই ছুটি কাজে দেবে কিনা প্রশ্নের উত্তরে দীপু মনি বলেন, কিছুটা তো কাজে দেবেই। ঢাকা শহরে যে পরিমাণ যানবাহন চলে, তার একটা বিরাট সংখ্যক যানবাহন শিক্ষা প্রতিষ্ঠানগুলো কেন্দ্র করে। সময়সূচি পরিবর্তনের বিষয়ে তিনি বলেন, অনেক বাবা মা বাচ্চাদের স্কুলে দিয়ে অফিসে যান। পরিবর্তন করতে পারলে ভালো হতো। খুব বেশি অসুবিধা হলে দেখবো, আপাতত সময় যেটা আছে তাই থাকবে।

Advertisement
Share.

Leave A Reply