fbpx

জনির বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার ঘোষণা দিলেন অ্যাম্বার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হলউড অভিনেতা জনি ডেপের বিরুদ্ধে মামলা চালাতে চালাতে ক্লান্ত সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ড। শুধু ক্লান্তই না, হয়ে গেছেন কপর্দকশূন্য। প্রাক্তন স্বামীর বিরুদ্ধে মানহানির মামলায় হেরে বিপুল অঙ্কের ক্ষতিপূরণ দিয়ে যাওয়ার আর কোনও উপায় দেখছেন না এই অভিনেত্রী। ইনস্টাগ্রামে সেটাই জানালেন আর পারছেন না এই মামলা চালাতে।

‘অ্যাকোয়াম্যান’ অভিনেত্রী লিখেছেন, ‘আমার বিরুদ্ধে প্রাক্তন স্বামীর দায়ের করা মানহানির মামলার  নিষ্পত্তির জন্য আমি অনেক চিন্তা-ভাবনা করলাম। এ বার এক কঠিন সিদ্ধান্ত নিয়েছি। প্রথমেই বলি, আমি এই পথে আসতে চাইনি। শুধু নিজের সত্যরক্ষা করতে আইনি সাহায্য নিয়েছি। কিন্তু সেটা করতে গিয়েই আমার জীবন ধ্বংস হয়ে গিয়েছে। সমাজমাধ্যমে আমি যে অপমানের মুখোমুখি হয়েছি, তা নারীদের শিকার হওয়ার পরিবর্ধিত সংস্করণ। এখন, অবশেষে আমার কাছে এমন কিছু আছে, যে জন্য আমি ছয় বছর আগে ছেড়ে যাওয়ার চেষ্টা করেছিলাম। আর এই জটিলতার মধ্যে থাকতে চাই না।

অ্যাম্বার আরও জানান, আমেরিকার বিচারব্যবস্থার উপর আস্থা হারিয়েছেন তিনি। ইংল্যান্ডের আদালতে অনেক বেশি সম্মানের সঙ্গে মামলা লড়া যায়। সেখানকার বিচারপদ্ধতিও সঙ্গত, সত্যনিষ্ঠ বলে তাঁর দাবি।

ভার্জিনিয়ার আদালতে জনির বিরুদ্ধে মামলা লড়তে গিয়ে সমস্ত সম্পত্তি এবং সঞ্চয় খোয়া গেছে অ্যাম্বারের। তাকে হারিয়ে ১১৬ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছিলেন জনি, অথবা মামলা তুলে নিতে বলেছিলেন তার বিরুদ্ধে। কিন্তু রাজি হননি অ্যাম্বার। কানাঘুষো শোনা গিয়েছিল, মামলা চালিয়ে নিয়ে যেতে প্রাক্তন প্রেমিক তথা ধনকুবের ইলন মাস্কের কাছেও হাত পেতেছিলেন অভিনেত্রী। ইলন রাজি না হওয়ায় স্থাবর-অস্থাবর সব সম্পত্তি বিক্রি করে এত দিন টানলেন তিনি।

কিন্তু আর সম্ভব নয় বলে জানালেন। শুধু আর্থিক কারণে নয়, অ্যাম্বারের ভাষ্যমতে, ‘জনপ্রিয়তার ভিত্তিতে বিচার হলে আমি কোনও দিক দিয়েই দাঁড়াতে পারব না। হেনস্থা সয়ে আমি ক্লান্ত। যদি আমি বিশেষ আবেদনও জানাই, বিচারকও যদি বদলায়, তবুও আমি নতুন করে সমস্ত তথ্যপ্রমাণ সাজিয়ে আবার লড়তে পারব না। সেই মানসিকতা নেই, এ সবের মধ্যে থাকতে চাইছি না।’

তার বদলে নিজের মতো বাঁচতে চান অ্যাম্বার। সময় নষ্ট করে সব হারানোর চেয়ে তার মতে সম্মান নিয়ে, ভাল লাগাটুকু নিয়ে জীবন কাটানো সুখের।

উল্লেখ্য, ২০১৮ সালে জনির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন অ্যাম্বার। এর পরেই অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন জনি। অভিনেতা মিথ্যা বলছেন দাবি করে পাল্টা মামলা করেন অ্যাম্বারও। এই জোড়া মামলার শুনানিতে প্রাক্তন দম্পতির মধ্যে বিস্তর কাদা ছোড়াছুড়ি নজরে আসে। এ ঘটনায় জনিকেও প্রায় সাড়ে ১৫ কোটি টাকার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এত দিন পর নিজের দিকের মামলাটি তুলে নেওয়ার সিদ্ধান্ত জানালেন অ্যাম্বার।

Advertisement
Share.

Leave A Reply