fbpx

জুলাইয়ের ৮ দিনে ডেঙ্গু আক্রান্ত চার হাজারের বেশি, মৃত্যু ২০

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি জুলাইয়ের প্রথম আট দিনে এই রোগের প্রকোপ অতীতের সব রেকর্ড ভেঙেছে। এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরের প্রকোপ ক্রমেই মারাত্মক আকার ধারণ করছে চলতি মাসের এই কয়েক দিনে ডেঙ্গু রোগীর সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ২০ জনের।

শনিবার (৮ জুন) সবশেষ তথ্য অনুযায়ী, গত আট দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চার হাজার ১৪০ জন। আর মারা গেছেন ২০ জন।

শনিবার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮২০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, যা চলতি বছরে সর্বোচ্চ। এই সময়ে নতুন করে আরও দুইজনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ হাজার ১১৮ জন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ জনে।

গত জুন মাসে পাঁচ হাজার ৯৫৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আর মারা গেছেন ৩৪ জন। সে হিসেবে চলতি মাসের প্রথম আট দিনেই গত মাসের প্রায় দুই তৃতীয়াংশ শনাক্ত ও মৃত্যু হয়েছে ডেঙ্গুতে।

চলতি জুলাইয়ের প্রথম দিন আক্রান্ত হন ২৭০ জন, মারা যান তিনজন। ২ জুলাই আক্রান্ত হন ৫০৯ জন আর মারা যান দুইজন। ৩ জুলাই আক্রান্ত ৪৩৬ জন আর মৃত্যু চারজন। ৪ জুলাই আক্রান্ত ৬৭৮ এবং মৃত্যু পাঁচজন। ৫ জুলাই আক্রান্ত ৫৮৪ এবং মৃত্যু একজন। ৬ জুলাই আক্রান্ত ৬৬১ জন আর মৃত্যু দুইজন। ৭ জুলাই আক্রান্ত ১৮২ জন এবং মৃত্যু একজন। আর শনিবার (৮ জুলাই) আক্রান্ত হয়েছেন রেকর্ড ৮২০ জন এবং মৃত্যু হয়েছে দুইজনের।

চলতি মাসের প্রথম আট দিনেই যেভাবেই ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছে এই ধারা অব্যাহত থাকলে চলতি মাসে অতীতের রেকর্ড ভঙ্গ হবে। আগামী দিনগুলোতে ডেঙ্গু পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলেই ধারণা বিশেষজ্ঞদের। এজন্য তারা জরুরি ভিত্তিতে ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণের তাগিদ দিয়েছেন।

 

Advertisement
Share.

Leave A Reply