fbpx

টানা বৃষ্টির পর সূর্যের হাসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাবে টানা কয়েক দিনের বৃষ্টির পর সূর্যের দেখা পেলো রাজধানীবাসী। আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। নামিয়ে ফেলা হতে পারে সমুদ্রবন্দরগুলোর সতর্কসংকেত। তবে নদীবন্দরে দুপুর পর্যন্ত ১ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, গতকাল রাজধানীতে দিনভর বৃষ্টি হয়েছে। দুপুরের দিকে কিছুটা কমে এলেও বিকালে তা ভারী বৃষ্টিতে পরিণত হয়। এই বৃষ্টি দেশের বিভিন্ন অঞ্চলে হচ্ছে। কোথাও বেশি। কোথাও কম।

তবে সন্ধ্যার পর বৃষ্টি বন্ধ হয়ে যায়। এরপর আর বৃষ্টি হয়নি। আকাশ ছিল মেঘলা। আজ ভোরেও আকাশ মেঘলা ছিল। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উঁকি দিতে শুরু করে সূর্য। রাজধানীবাসীর জন্য যা এক স্বস্তির বিষয়।

গত কয়েক দিনের টানা বৃষ্টিতে অফিসগামী সাধারণ মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিপদে পড়ে। যানবাহন-সংকটের পাশাপাশি অলিগলিতে পানি জমে থাকায় চলাচল কঠিন হয়ে পড়েছিল। বৃষ্টির পাশাপাশি যানজটের কবলে পড়ে সময়মতো অনেকেই অফিসে পৌঁছাতে পারেননি।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, আজ রাজধানীতে বৃষ্টির শঙ্কা নেই। তবে দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। তাই সমুদ্রবন্দরের সতর্কতা সংকেত উঠিয়ে নেওয়া হতে পারে। তবে নদীবন্দরে তা বলবত থাকবে দুপুর ১টা পর্যন্ত।

এদিকে দুপুর পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply