fbpx

টিপ নিয়ে স্ট্যাটাস দেয়া সেই পুলিশ কর্মকর্তা ক্লোজড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমানে টিপকাণ্ডের প্রতিবাদে সয়লাব সামাজিক যোগাযোগ মাধ্যম। নারীদের পাশাপাশি কপালে টিপ দিয়ে প্রতিবাদ জানাচ্ছেন পুরুষেরাও। আর টিপ পরে ফেসবুকে পুরুষদের প্রতিবাদ করা নিয়ে স্ট্যাটাস দেওয়ায় সিলেটে কোর্ট পুলিশ পরিদর্শক মো. লিয়াকত আলীকে ক্লোজড করা হয়েছে।

এর আগে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘টিপ’ নিয়ে বিতর্কিত পোস্ট দেয়, সমালোচনার মুখে পরে তা সরিয়ে দিয়েছেন পুলিশের পরিদর্শক লিয়াকত আলী।

লিয়াকত আলীকে ক্লোজড করার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. লুৎফুর রহমান। তিনি জানান, গতকাল (৪ এপ্রিল) রাতে তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে নেওয়া হয়েছে।

টিপকাণ্ডে তার দেয়া ফেসবুক স্ট্যাটাস কেন্দ্র করে তাকে ক্লোজড করার নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে পুলিশ সুপার বলে, এছাড়া এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

কোর্ট পুলিশ পরিদর্শকের ফেসবুক স্ট্যাটাসের বিষয়ে তারা অবগত হয়েছেন জানিয়ে পুলিশ সুপার আরও বলেন,পুলিশ সদস্যদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে পুলিশ সদর দপ্তরের নির্দেশনা রয়েছে। ওই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত (২ এপ্রিল) সকালে ফার্মগেট এলাকায় নিজ কর্মস্থলের দিকে হেঁটে যাওয়ার সময় পুলিশের পোশাক পরা এক ব্যক্তি ‘টিপ পরছোস কেন’ বলে কটূক্তি করেন তেজগাঁও কলেজের প্রভাষক লতা সমাদ্দারকে। প্রতিবাদ জানালে লতার পায়ের ওপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে দেওয়ার চেষ্টা করেন ওই পুলিশ সদস্য।

এ ঘটনায় ওইদিনই শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ওই শিক্ষিকা।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে। ধীরে ধীরে দেশব্যাপী ওঠে প্রতিবাদের ঝড়। এতে সামিল হন অভিনয়শিল্পী থেকে শুরু করে নানা শ্রেনী পেশার মানুষ।

Advertisement
Share.

Leave A Reply