fbpx

টুইটারে যোগ হচ্ছে বহুল প্রত্যাশিত ‘এডিট বাটন’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘ প্রতীক্ষার পর বহুল প্রত্যাশিত ‘এডিট বাটন’ যোগ করতে যাচ্ছে টুইটারে। টুইট করার আধা ঘণ্টার মধ্যে একাধিকবার সেটি এডিট করা যাবে বলে জানিয়েছে এই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি।

বৃহস্পতিবার টুইটার কর্তৃপক্ষের এক টুইটে বলা হয়, “আপনি যদি একটি এডিটেড টুইট দেখেন, তার কারণ হচ্ছে, আমরা এডিট বাটন নিয়ে পরীক্ষা চালাচ্ছি। আপনি নিশ্চিন্ত থাকতে পারেন।”

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, পরীক্ষামূলক পর্যায়ে থাকা ফিচারটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে ‘টুইটার ব্লু’ সেবাগ্রাহকদের জন্য চালু করবে টুইটার। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটির এই ‘প্রিমিয়াম’ সেবার জন্য প্রতি মাসে চার ডলার ৯৯ সেন্ট খরচ করতে হয়।

বর্তমানে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে টুইটার ব্লু চালু আছে। তবে ‘এডিট বাটন’ নিয়ে পরীক্ষা-নিরীক্ষার আওতায় কেবল একটি দেশের সেবাগ্রাহকরা রয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

এরই মধ্যে এই ফিচার নিয়ে নিজস্ব ব্লগে নানা তথ্য দিয়েছে টুইটার। টুইট এডিট করা হলে তার পাশে একটি আলাদা আইকন, টাইমস্ট্যাম্প এবং ‘এডিট হিস্ট্রির লিংক দেওয়া থাকবে বলে জানিয়েছে তারা।

টুইটার আরও জানিয়েছে, আলোচনার বিশুদ্ধতা ধরে রাখতে এবং যা বলা হয়েছে তার উন্মুক্ত দলিল জনসাধারণের জন্য রাখতে নতুন ফিচার এভাবে সাজানো হয়েছে। নতুন ফিচারটির কারণে ‘টুইট করা আরও সহজ মনে হবে এবং চাপের অনুভূতি কমে আসবে’ বলে মনে করছে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি।

Advertisement
Share.

Leave A Reply