fbpx

ট্রাম্পের অ্যাপ এখন অ্যাপল স্টোরে!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ক্যাপিটল হিলে হামলার ঘটনায় উসকানি দেওয়ার অভিযোগে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার ও ফেসবুকে নিষিদ্ধ করা হয় তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। এরপর নিজেই সোশ্যাল মিডিয়া চালুর ঘোষণা দেন তিনি। তার চালু করা  ‘ট্রুথ সোশ্যাল’ অ্যাপটি এখন অ্যাপল স্টোরে পাওয়া যাচ্ছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদন বলছে, যুক্তরাষ্ট্র সময় রবিবার রাত থেকে অ্যাপল স্টোর থেকে ট্রুথ সোশ্যাল অ্যাপ ডাউনলোড করা যাচ্ছে। যারা অ্যাপটি ডাউনলোড করেছেন, তারাই এ তথ্য জানিয়েছেন। আর যারা উদ্বোধনের আগেই অ্যাপটি অর্ডার করেছিলেন, তাদের ফোনে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপটি ডাউনলোড হয়েছে।

ট্রুথ সোশ্যাল নামের ওই সামাজিক নেটওয়ার্কটি পরিচালনা করবে ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজে)। গত ডিসেম্বরে আমন্ত্রিত অতিথিদের জন্য অ্যাপটির বেটা সংস্করণ চালু করা হয়েছিল। সেখানে সাবস্ক্রিপশন ভিডিও চালুর  পরিকল্পনার কথা জানায় টিএমটিজে।

ট্রাম্প তখন বলেছিল,‘বড় বড় প্রযুক্তিপ্রতিষ্ঠানের একচেটিয়া আধিপত্য কমাতেই টিএমটিজে ও ট্রুথ সোশ্যাল চালু করছি। টুইটারে তালেবানের বড় অংশের উপস্থিতি রয়েছে। কিন্তু এ বিষয়ে আপনাদের পছন্দের মার্কিন প্রেসিডেন্ট (জো বাইডেন) নীরব। এটা অগ্রহণযোগ্য।’

গেল বছরের মে মাসে ‘ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে ট্রাম্প’ নামের একটি ব্লগ চালু করেন ট্রাম্প। তবে একমাস পরেই নেট থেকে তিনি সেটি সরিয়ে নেন।

আর ট্রাম্পের সাবেক কর্মকর্তা জ্যাসন মিলার ২০২১ এর শুরুর দিকে একটি সামাজিক নেটওয়ার্ক চালু করেছিলেন। তবে সেখানে যোগ দেননি ডোনাল্ড ট্রাম্প।

Advertisement
Share.

Leave A Reply