fbpx

ট্রেনের এক সিটের টিকিট ২ জনের কাছে বিক্রি, সহজকে জরিমানা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ট্রেনের একই সিটের টিকিট দুই গ্রাহকের কাছে বিক্রি করায় সহজ ডটকমকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা জানান, উভয়পক্ষের শুনানি শেষে ট্রেনের টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত এই কোম্পানিকে জরিমানার আদেশ দেওয়া হয়।

ঢাকার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল বলেন, ‘অধিদপ্তরের প্রধান কার্যালয়ে অভিযোগকারী ও সহজের প্রতিনিধিদের উপস্থিতিতে শুনানি হয়। ট্রেনের এক টিকেট দুইবার বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় সহজ ডটকমকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।’

অধিদপ্তরের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস জানান, বিশ্বজিত সাহা নামের একজন যাত্রী সহজ ডটকমের বিরুদ্ধে অভিযোগ করেন, সহজ ডটকম ট্রেনের এক টিকেট তার কাছে ছাড়াও আরেকজনের কাছে বিক্রি করেছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই আদেশ দেওয়া হয়।

এদিকে অভিযোগকারী বিশ্বজিত সাহা বলেন, ‘ঈশ্বরদী থেকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যাওয়ার জন্য গত ৩০ জুনের চিত্রা এক্সপ্রেসের টিকেট তিনি অনলাইনে কেনেন। কিন্তু ট্রেনে উঠে দেখতে পান, তার আসনে আরেকজন বসে আছেন। পরে দেখা যায়, দুটি টিকেট একই আসনের বিপরীতে দেওয়া হয়েছে। বিষয়টি বগির দায়িত্বে থাকা টিটিকে জানালে টিটি আমাকে ভুয়া টিকেটধারী বলে অপমান করে। পুরো পথ আমাকে দাঁড়িয়েই যেতে হয়। বিষয়টি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে জানালে তারা দুই দফায় শুনানি শেষে জরিমানার রায় দেয়।’

সহজ ডটকমের জনসংযোগ ব্যবস্থাপক ফারহাত আাহমেদ বলেন, ‘একটি সিট একই সঙ্গে যে দুইজনের কাছে বিক্রি করা সম্ভব নয়, সে বিষয়টি আমরা ভোক্তা অধিকারকে মৌখিকভাবে বুঝিয়েছি। তারপরেও যেহেতু রায় দেওয়া হয়েছে, সেজন্য আমরা বিষয়টি নিয়ে বুধবারই উচ্চ আদালতে রিট করেছি।’

Advertisement
Share.

Leave A Reply