fbpx

ডিভোর্সের ক্ষতিপূরণ দিতে দেউলিয়া হতে বসেছিলেন তারা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একাধিক সম্পর্ক, একাধিক বিয়ে, বিয়ে বিচ্ছেদ এ যেন আজকাল সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এক্ষেত্রে বলিউড আরও একধাপ এগিয়ে। বিবাহ বিচ্ছেদ এখানে স্বাভাবিক ঘটনা। কিন্তু বিবাহ বিচ্ছেদ তো হল। এর পরের সময়টা কিন্তু ভীষণ কঠিন। কারণ বিবাহ বিচ্ছেদের খরচ আকাশছোঁয়া। এক কথায়, সারাজীবনের মূল্য দিতে হয় এক বিবাহ বিচ্ছেদেই।

অনেক বলি তারকার বিবাহ বিচ্ছেদ করতে গিয়ে চরম মূল্য দিতে হয়েছে। কেউ ক্ষতিপূরণ দিয়েছেন ৫০ কোটি তো কেউ দিয়েছেন ৪০০ কোটি। এ যেন এক বিচ্ছেদ বনাম সারা জীবনের সঞ্চয়। এমনকি কোন কোন বলি তারকা ক্ষতিপূরণ দিতে গিয়ে দেউলিয়া পর্যন্ত হয়েছিলেন। চলুন একনজরে দেখে নেই সেসব তারকাদের।

প্রথমেই আসা যাক বলিউডের মিস্টার পারফেকশনিষ্ট খ্যাত আমির খানের কথায়। ক্যারিয়ারে পারফেক্ট হলেও ব্যক্তি জীবনে একদমই পারফেক্ট নয় বলেই দাবি অনেকের। রীনা খানের সাথে দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য জীবন টিকল না  আমির খানের। ছোট বয়সেই প্রেম, প্রেম থেকে পরিণয়। রিনা দত্তের সঙ্গে গাটছড়া বেধেও টেকে নি রিনা-আমিরের দাম্পত্য। দুই সন্তান থাকা সত্ত্বেও প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়েই লিভ-ইনে থাকতে শুরু করেছিলেন আমির খান। আমির খানের প্রথম স্ত্রী রিনা দত্তকে ডিভোর্সের ক্ষতিপূরণ বাবদ ৫০ কোটি টাকা দিতে হয়েছিল আমিরকে।

ডিভোর্সের ক্ষতিপূরণ দিতে দেউলিয়া হতে বসেছিলেন তারা

প্রথম স্ত্রী রিনা দত্তের সাথে আমির খান। ছবি: সংগৃহীত

ফের বিয়ে করেন কিরণ রাওকে। কিরণের সঙ্গেও দ্বিতীয় বিয়ে ভাঙার সিদ্ধান্ত নিয়েছেন আমির খান। স্ত্রী কিরণকে ছাড়তে কত টাকা খসলো আমিরের, তা জানতেই মুখিয়ে নেটিজেনরা। কিন্তু দ্বিতীয় স্ত্রীকে ছাড়ার কারণ এবং খরচের অঙ্ক  কোনটাই এখনও প্রকাশ্যে আসেনি।

ডিভোর্সের ক্ষতিপূরণ দিতে দেউলিয়া হতে বসেছিলেন তারা

দ্বিতীয় স্ত্রী কিরণ রাও এর সাথে আমির খান। ছবি: সংগৃহীত

মালাইকা আরোরা এবং আরবাজ খান দীর্ঘদিনের সম্পর্কে আবদ্ধ ছিলেন। শুধু তাই নয়, দুজনের একটি পুত্রসন্তান রয়েছে। তাদের বলা হত সুখী দম্পতি। কিন্তু এসবকিছুকে পেছনে ফেলে এক সময় এই জনপ্রিয় দম্পতি আলাদা হয়ে যান। জানা যায়, ডিভোর্সের সময় মালাইকা ১০-১৫ কোটি টাকা নিয়েছেন আরবাজের কাছ থেকে। মালাইকা আরোরা বর্তমানে ডেট করছেন বয়সে অনেক ছোট অর্জুন কাপুরের সাথে।

ডিভোর্সের ক্ষতিপূরণ দিতে দেউলিয়া হতে বসেছিলেন তারা

বিয়ের আসরে আরবাজ খান ও মালাইকা অরোরা। ছবি: সংগৃহীত

বলিউডের মুন্নাভাই খ্যাত সঞ্জয় দত্তের নাম অনেকের সঙ্গেই শোনা গিয়েছে। অবশেষে কোটি তরুণীর মন ভেঙে বিয়ে করেন রিয়া পিল্লাইকে। কিছুদিনের মধ্যেই তাদের সম্পর্ক ভেঙে যায়। রিয়াও ছেড়ে দেওয়ার পাত্রী নন। ডিভোর্স বাবদ রিয়াকে নিজের বিশাল ফ্ল্যাট এবং গাড়ি দিয়েছিলেন সঞ্জয়। এছাড়াও দীর্ঘদিন রিয়ার ব্যয়ভার বহন করতে হয়েছিল এই অভিনেতাকে। পরবর্তীতে তিনি ঘর বাধেন মান্যতার সাথে।

ডিভোর্সের ক্ষতিপূরণ দিতে দেউলিয়া হতে বসেছিলেন তারা

প্রাক্তন স্ত্রী রিয়া পিল্লাইয়ের সাথে সঞ্জয় দত্ত। ছবি: সংগৃহীত

সাইফ আলি খান এবং অমৃতা সিং-এর বিবাহ বিচ্ছেদের কথা সকলেরই জানা। বয়স, ধর্ম কোনকিছুই তাদের মিলনে বাধা হতে পারেনি। কিন্তু বিধি বাম। বিচ্ছেদ হয় তাদের।

ডিভোর্সের ক্ষতিপূরণ দিতে দেউলিয়া হতে বসেছিলেন তারা

অমৃতা সিং এবং সাইফ আলী খান। ছবি: সংগৃহীত

শোনা যায়, অমৃতাকে ডিভোর্সের জন্য ৫ কোটি টাকা দেওয়ার কথা ছিল সাইফ আলি খানের। কিন্তু সাইফ নিজে জানিয়েছেন, অমৃতাকে তার অর্ধেক দেওয়া হয়েছে। কিন্তু শোনা যায়,  ছেলে ইব্রাহিমকে দেখার জন্য প্রতি মাসে অমৃতাকে টাকা দিতে হত সাইফকে। পরবর্তীতে এই অভিনেতা বিয়ে করেন কারিনা কাপুর খানকে। এখন পর্যন্ত এই দম্পতি সুখে সংসার করছেন।

প্রাক্তন স্ত্রী অধুনা ভবানীকে ডিভোর্স দিয়ে বর্তমানে শিবানী দান্ডেকরের সঙ্গে প্রেম করছেন অভিনেতা ফারহান আখতার। প্রথম স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদের কারণে মুম্বইয়ের ১০,০০০ বর্গ ফুটের বাংলো দিয়ে দিতে হয়েছে ফারহানকে। এখানেই শেষ নয়, দুই মেয়ের দেখাশোনার জন্য মোটা অঙ্কের টাকাও দিয়েছেন তিনি।

ডিভোর্সের ক্ষতিপূরণ দিতে দেউলিয়া হতে বসেছিলেন তারা

প্রাক্তন স্ত্রী অধুনা ভবানীর সাথে ফারহান আখতার। ছবি: সংগৃহীত

সবশেষে বলা যাক হৃত্বিক রোশনের নাম। যদিও ডিভোর্সের পর তারা ভাল বন্ধু হিসেবেই সকলের কাছে পরিচিত। তবে ডিভোর্সের ক্ষতিপূরণটা শুনলে আঁতকে উঠবেন আপনিও। ডিভোর্স বাবদ সুজানকে ৩৮০ কোটি টাকা দিয়েছিলেন ঋত্বিক।

ডিভোর্সের ক্ষতিপূরণ দিতে দেউলিয়া হতে বসেছিলেন তারা

সুজানে খান এবং ঋত্বিক রোশনের বিচ্ছেদ হলেও এখনো তারা ভালো বন্ধু। ছবি: সংগৃহীত

Advertisement
Share.

Leave A Reply