fbpx

ডেঙ্গুতে এক দিনে সর্বোচ্চ ১৮৯ আক্রান্ত, মৃত্যু ২

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দিন যত যাচ্ছে দেশ জুড়ে এডিস মশার কামড়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ততই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৮৯ জন ডেঙ্গু পজিটিভ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, যা চলতি বছর এক দিনে সর্বোচ্চ রোগী ভর্তির রেকর্ড। সেই সাথে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

রোববার (১১জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, চলতি মাসের গত ১১ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১১৮৮ জন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ১১ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ৬০৩ জন ডেঙ্গি রোগী ভর্তি রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১৮৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৩৬ জন ও ঢাকার বাইরের ৫৩ জন।

চলতি বছর ১ জানুয়ারি থেকে ১১ জুন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩ হাজার ২১০ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৪১২ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৭৯৮ জন। প্রতিবছরের মত এবারেও রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেশি।

অন্যদিকে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ হাজার ৫৮৩ জন। তাদের মধ্যে ঢাকায় ১ হাজার ৮৯৫ জন ও ঢাকার বাইরে ৬৮৮ জন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২ রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়।

Advertisement
Share.

Leave A Reply