fbpx

ডেঙ্গু নিয়ন্ত্রণে চিরুনি অভিযান চলমান থাকবে: মেয়র তাপস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডেঙ্গু নিয়ন্ত্রণে চিরুনি অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সাপ্তাহিক নিয়মিত পরিদর্শন কার্যক্রমের অংশ হিসেবে বুধবার (১৪ জুলাই) নগরীর ৩৬ নং ওয়ার্ডের তাঁতীবাজার মোড়ে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

ঢাদসিক মেয়র বলেন, ‘বর্তমানে আমরা মোট নয়টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। আমরা  আশাবাদী চলমান চিরুনি অভিযানের মাধ্যমে মানুষকে সচেতন করতে পারবো এবং জনগণের সচেতনতার মাধ্যমে ডেঙ্গুর প্রকোপ হতে আমরা মুক্ত হতে পারব। একইসঙ্গে আমাদের এই অভিযান চলমান থাকবে।‘

মশক নিয়ন্ত্রণ কার্যক্রম ঢেলে সাজানো হয়েছে এবং তা বছরব্যাপী চলমান আছে জানিয়ে মেয়র বলেন, ‘ডেঙ্গু মৌসুম শুরু হওয়ার আগেই এপ্রিল মাসের ১ তারিখ থেকে  আমরা আমাদের কর্মপরিকল্পনা পরিবর্তন করেছি। এবার যেহেতু বৃষ্টি অনেক বেশি, তারপরও আমরা লক্ষ্য  করেছি – ডেঙ্গুর প্রকোপ গতবছরের চাইতে একটু বেড়েছে।‘

সামগ্রিকভাবে ডেঙ্গু এখনও নিয়ন্ত্রণে রয়েছে এবং ডেঙ্গু মোকাবিলায় সকল প্রস্তুতি রয়েছে জানিয়ে  ব্যারিস্টার তাপস বলেন, ‘২০১৮ ও ১৯ সালের চাইতে ডেঙ্গু এখনও অনেক নিয়ন্ত্রণে  রয়েছে।‘  এ সময় তিনি ঢাকাবাসীকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ-উল-আজহার নামাজ আয়োজন ও আদায়ের অনুরোধ করেন।

পরে তিনি ৩৬ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় এবং ৩১ ও ৩৩ নং ওয়ার্ডের আগাসাদেক সড়কে জলাবদ্ধতা নিরসনে উন্নয়ন কাজ ও নর্দমা পরিষ্কারকরণ কার্যক্রম পরিদর্শন করেন।

Advertisement
Share.

Leave A Reply