fbpx

ডেনমার্কে শপিং মলে হামলায় নিহত ৩

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের একটি শপিং মলে রবিবার রাতের হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সংবাদমাধ্যম বিবিসি দিয়েছে এই তথ্য।

হামলায় আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ জানিয়েছে। গতকাল রাতে ফিল্ডস শপিং মলে হামলার এ ঘটনা ঘটে।

হামলার মুহূর্তে শপিং মলে ছিলেন ইসাবেলা নামের এক নারী। সে সময়ের ভয়াবহ অভিজ্ঞতার কথা বর্ণনা করেন তিনি। বলেন, ‘হঠাৎ আমরা গুলির শব্দ শুনতে পাই। আমার মনে হয়, আমি ১০টি গুলির শব্দ শুনেছি। তখন আমরা দৌড়ে একটি শৌচাগারে আশ্রয় নিই। ছোট্ট একটি শৌচাগারে আমরা ১১ জন গাদাগাদি করে ছিলাম।’

ডেনমার্কের অন্যতম বৃহৎ এই শপিং মলে হামলার ঘটনায় ২২ বছর বয়সী এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। হামলার ঘটনায় তাঁকে অভিযুক্ত করা হয়েছে।

পুলিশপ্রধান সোয়েরেন থমাসেন বলেন, হামলার উদ্দেশ্য স্পষ্ট নয়। ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের’ বিষয়টি তিনি নাকচ করে দেননি।

প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন বলেন, ডেনমার্ক নৃশংস এক হামলার শিকার হয়েছে। নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, তিনি চান এই কঠিন সময়ে ডেনমার্কবাসী পরস্পরের পাশে দাঁড়াবেন এবং একে অন্যকে সহযোগিতা করবেন।

হামলার শিকার লোকজন ও তাঁদের পরিবার এবং যাঁরা এই মর্মান্তিক ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের সবার প্রতি সহানুভূতি জানিয়েছে ডেনমার্কের রাজপরিবার।

পুলিশ জানায়, গ্রেপ্তারের সময় সন্দেহভাজন হামলাকারীর কাছ থেকে একটি বন্দুক ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। হামলাকারী জাতিগত ড্যানিশ। আজ সোমবার তাঁকে একজন বিচারক জিজ্ঞাসাবাদ করবেন।

পুলিশ জানায়, এ ঘটনায় আরও হামলাকারীর জড়িত থাকার কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। যদি কোনো নজরদারির ভিডিও ফুটেজ থেকে থাকে, দোকানমালিকদের সেগুলো সংরক্ষণ করার আহ্বান জানিয়েছেন তাঁরা।

ফিল্ড শপিং মলে ১৪০টির বেশি দোকান ও রেস্তোরাঁ রয়েছে। বহুতল শপিং মলটি দক্ষিণ কোপেনহেগেনের শহরতলিতে অবস্থিত। শহরের কেন্দ্রস্থলকে সংযোগকারী সাবওয়ে লাইনের ঠিক পরেই শপিং মলটি অবস্থিত।

Advertisement
Share.

Leave A Reply