fbpx

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ, বিকল্প পথেও তীব্র যানজট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

লাঙ্গলবন্ধ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামত করার জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আর এক্ষেত্রে বিকল্প পথ হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করায় সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট।

স্থানীয় সূত্র থেকে জানা গেছে, যানবাহনে তীব্র চাপের কারণে গতকাল মঙ্গলবার (১৩ জুলাই) সকাল থেকে আজ বুধবার (১৪ জুলাই) পর্যন্ত কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া অংশে অন্তত ৫০ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজট তৈরি হচ্ছে। যার ফলে সেখানে আটকে পড়েছে ট্রাক, কন্টেইনার, কাভার্ডভ্যানসহ হাজারও যানবাহন। এর ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যানবাহন চালকেরা।

ব্রাহ্মণবাড়িয়া ট্রাফিক বিভাগ থেকে জানা গেছে, তারা যানজট নিরসন করতে গিয়ে বেশ হিমশিম খাচ্ছেন। তবে, আজ লাঙ্গলবন্দ সেতুর মেরামতের কাজ শেষ হলে এই যানজট আর থাকবে না বলেও জানা যায়।

সূত্র অনুযায়ী, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্দ সেতুর ডেক স্ল্যাব মেরামতের কাজ চলছে। এ কারণে গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত মহাসড়কের যানবাহনগুলোকে সেতুর একপাশ দিয়ে চলাচল করতে বলা হয়েছে। আর গতকাল রাত ১০টার পর থেকে আজ বুধবার বিকেল ৩টা পর্যন্ত এই লাঙ্গলবন্দ সেতু দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার কথা বলা হয়েছে।

এর ফলে সৃষ্ট যানজট নিরসনে ঘাটুরা থেকে কসবার কালামুড়ি, নন্দনপুর, বিশ্বরোড, আশুগঞ্জে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের পাঁচটি দল কাজ করছে।

Advertisement
Share.

Leave A Reply