fbpx

ঢাকা দক্ষিণের ৬ ও উত্তরের ৫ এলাকায় ডেঙ্গু রোগী বেশি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানী সহ সারা দেশে ডেঙ্গুর ভয়াবহতা বেড়েই চলেছে। ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীদের বেশিরভাগই ১১টি এলাকার। এসব এলাকার মধ্যে ৬টি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ও বাকি ৫টি উত্তর সিটি করপোরেশনের আওতাধীন।

ডেঙ্গু মোকাবিলায় এসব এলাকায় মশানিধন কার্যক্রম বাড়ানোর জন্য ২ সিটি করপোরেশনকে অনুরোধ করা হয়েছে।  আজ রোববার (২৩ জুলাই) এক অনলাইন সংবাদ ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

দক্ষিণ সিটির এলাকাগুলো হলো-যাত্রাবাড়ী, মুগদা, কদমতলী, জুরাইন, ধানমন্ডি ও বাসাবো এবং উত্তর সিটির এলাকাগুলো হলো-উত্তরা, মোহাম্মদপুর, মিরপুর, তেজগাঁও ও বাড্ডা।

ডেঙ্গু মোকাবিলায় এসব এলাকায় মশানিধন কার্যক্রম বাড়ানোর জন্য ২ সিটি করপোরেশনকে অনুরোধ করা হয়েছে বলে কর্মকর্তারা জানান।

দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা সাধারণত চলতি বছরের জুন মাসে বাড়তে শুরু করে দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা এবং আগস্ট বা সেপ্টেম্বরে সর্বোচ্চ অবস্থায় পৌঁছায়। তবে এ বছর মে মাস থেকেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে।

এবছর জানুয়ারি থেকে এখন পর্যন্ত মোট ৩০ হাজার ৬৮৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ১৮ হাজার ৮৮৫ এবং ঢাকার বাইরে ১১ হাজার ৮০০ জন আক্রান্ত হয়েছেন।গতকাল ডেঙ্গুতে দেশে ১১ জন মারা যান। এ নিয়ে এ বছর এখন পর্যন্ত এ রোগে মৃত্যুর সংখ্যা ১৬৭ জনে দাঁড়িয়েছে। শুধু জুলাই মাসেই এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১২০ জন।

Advertisement
Share.

Leave A Reply