fbpx

ঢাবির সব বর্ষের সশরীর ক্লাস-পরীক্ষা শুরু ১৭ অক্টোবর থেকে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ১৭ অক্টোবর (রবিবার) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু হবে। আর সব শিক্ষার্থীকে আগেরদিন ১৬ অক্টোবরের মধ্যে অন্তত এক ডোজ করোনা টিকা দেওয়া নিশ্চিত করা হবে।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের (একাডেমিক কাউন্সিল) সভায় এসব সিদ্ধান্ত হয়। এ সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী সংবাদমাধ্যমকে জানান, ক্লাস-পরীক্ষার কার্যক্রম শুরুর পরও বিশ্ববিদ্যালয়ের বিভাগ-ইনস্টিটিউটগুলো চাইলে অনলাইনে ক্লাস নিতে পারবে। তবে সেক্ষেত্রে অনলাইনে সর্বোচ্চ ৪০ শতাংশ ক্লাস নেওয়া যাবে।

তিনি আরও জানান, বিভাগ-ইনস্টিটিউটগুলো চাইলে শনিবারও শ্রেণি কার্যক্রম চালাতে পারবে। তবে এটি বাধ্যতামূলক নয়। সবাইকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা একাডেমিক ক্ষতি পুনরুদ্ধার পরিকল্পনাটি অনুসরণ করতে হবে।

প্রক্টর আরও বলেন, ‘পরীক্ষা অনলাইনে নাকি অফলাইনে হবে, সে সিদ্ধান্ত নেবে বিভাগ। কোনো শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়ে তার পরীক্ষা দেওয়া সম্ভব না হলে, আবারও তার পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, এ মাসের ৫ তারিখ থেকে বিশ্ববিদ্যালয়ের স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য অন্তত এক ডোজ করোনা টিকা নেওয়ার প্রমাণপত্র থাকা সাপেক্ষে হলগুলো খুলে দেওয়া হয়েছে। একই শর্তে, আগামী ১০ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের জন্যও হল খুলে দেওয়া হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply