fbpx

তারকা ইমেজও কাজে এলো না তাদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রুপালি পর্দা ছেড়ে রাজনীতির জগতে পা রাখা মাত্রই অনেক তারকাই পেয়ে যান প্রার্থীতার টিকিট। এ নিয়ে পশ্চিমবঙ্গের জেলা বা স্থানীয় স্তরে কর্মী-সমর্থকদের ক্ষোভের মুখেও পড়েছেন সংশ্লিষ্ট দলীয় নেতৃত্ব। তবে প্রচারের  কাজে কোমর বেঁধে নেমে পড়া তারকা প্রার্থীদের মাঠে-ময়দানে দেখা গিয়েছে। যেখানে গিয়েছেন, তারকা ইমেজের টানে ভিড়ও টেনেছেন।

তবে, নিজের বৃত্তের জনপ্রিয়তাকে কাজে লাগাতে পারলেন না টলিউডের বহু তারকাই। লাল, সবুজ বা গেরুয়া শিবিরের রঙ যাই হোক না কেন, ভোটবাক্সে নিজেদের জনপ্রিয়তার প্রতিফলন ঘটাতে পারেননি তারা। অনেক তারকাই যেন এইদিন স্বপ্ন ভেঙে আকাশ থেকে মাটিতে নেমে এলেন।

তারকা প্রার্থীদের অনেকেই যেমন জিতেছেন, তেমনি হারের পাল্লাও কিন্তু কম না। রুদ্রনীল ঘোষ, লকেট চক্রবর্তী, পায়েল সরকার, অঞ্জনা বসু, সায়নী ঘোষ, পার্নো মিত্র, দেবদূত ঘোষ, তনুশ্রী চক্রবর্তী, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পাপিয়া অধিকারী বা যশ দাশগুপ্তের মত তারকারা নির্বাচনে হেরে গেছেন। হারের তালিকায় রয়েছে সব শিবিরের তারকা প্রার্থীর নাম।

এই নির্বাচনে নন্দীগ্রামের পরেই বড় চমক ছিল ভবানীপুরের ভোট যুদ্ধ। ভবানীপুরে বিজেপির বড় বাজি ছিল অভিনেতা রুদ্রনীল ঘোষ। তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের বিপরীতে লড়েছেন একসময়ে শাসক দলে থাকা রুদ্রনীল। এতদিন এই কেন্দ্র থেকেই জয়ী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভিআইপি কেন্দ্র প্রার্থী হওয়ার সুযোগ দিয়েছে দল। তাই প্রাণপণ পরিশ্রম করে দলের মুখ রক্ষা করতে চেয়েছিলেন রুদ্রনীল। কিন্তু, শেষ রক্ষা হল না। হেরে গেছেন রুদ্রনীল।

অন্যদিকে, তৃণমূলে পসার জমাতে না পারা লকেট চক্রবর্তী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। খুব দ্রুতই দলের মধ্যমণিতে পরিণত হন তিনি। কিন্তু, পশ্চিমবঙ্গের চুঁচুড়ায় বিধানসভার ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অজিত মজুমদারের কাছে হেরে গেছেন লকেট।

শুধু তারকাখ্যাতি থাকলেই তো হবে না, নির্বাচনের হিসেব অন্য রকম। সেটা বোধ হয় অনেক তারকাই বুঝতে পারেননি। এই যেমন, কৃষ্ণনগর (উত্তর) বিধানসভা আসনে বিজেপি নেতা মুকুল রায়ের কাছে হেরে গিয়েছেন কৌশানী মুখার্জী। শুধু কৌশানী একা নন, তারকা প্রার্থীদের হারের তালিকায় রয়েছেন গেরুয়া শিবিরের হয়ে দাঁড়ানো রুদ্রনীল, পায়েল, অঞ্জনা, পার্নো মিত্র, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পাপিয়া এবং যশ। এছাড়াও হারের তালিকায় রয়েছেন দেবদূত এবং সায়নীর মতো তারকা প্রার্থীরাও।

Advertisement
Share.

Leave A Reply