fbpx

তালা ভেঙে হলে ঢুকছে জাবি শিক্ষার্থীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হল খুলে না দেওয়ার দাবি না মানায় এবার তালা ভেঙে হলে ঢুকতে শুরু করেছে শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১১টা থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে একত্রিত হন। সেখান থেকে তারা উপাচার্যের বাসভবনের সামনে যান। নিরাপত্তাহীনতার স্বার্থে শিক্ষার্থীরা এই হল খোলার দাবি জানান।

তালা ভেঙে হলে ঢুকছে জাবি শিক্ষার্থীরা

মিছিলে বিশ্ববিদ্যালয়টির ছাত্র-ছাত্রীরা । ছবি : সংগৃহীত

এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আল-বিরুনী হল, ফজিলাতুন্নেসা হল, নওয়াব ফয়জুন্নেসা হল এবং খালেদা জিয়া হলের তালা ভেঙেছেন শিক্ষার্থীরা।

এদিকে আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন নিয়েছে। এমনটি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান। তিনি বলেন, ‘বর্তমান মহামারি এবং রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। এটা একান্তই সরকারি সিদ্ধান্ত। সরকারি সিদ্ধান্তের বাইরে গিয়ে কোনো বিশ্ববিদ্যালয় আলাদা সিদ্ধান্ত নিতে পারে না। সরকার যে মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেবে, সঙ্গে সঙ্গেই আমরা হলগুলোও খুলে দেব।’

প্রসঙ্গত, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকার স্থানীয়রা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ ঘটনায় অন্তত ৫০ জন শিক্ষার্থী আহত হন।

Advertisement
Share.

Leave A Reply