fbpx

তীব্র স্রোতে ব্যাহত ফেরি চলাচল, পারাপারের অপেক্ষায় শত শত যানবাহন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পদ্মা নদীতে তীব্র স্রোত থাকায় দৌলতদিয়ায় লঞ্চ ও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নদীর পানি এখন বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

ফলে প্রায় ১৩ কিলোমিটার এলাকা জুড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে শত শত যানবাহন। দীর্ঘ সময় অপেক্ষা করায় ভোগান্তিতে পড়তে হচ্ছে চালক ও সহকারীদের।

শুক্রবার (২৭ আগস্ট) দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে এমন চিত্র দেখা যায়।

ঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত সাড়ে ৩ কিলোমিটার এলাকায় মহাসড়কের দুই লাইনজুড়ে প্রায় ৩০০ গাড়ির দীর্ঘ লম্বা লাইন তৈরি হয়েছে। এদের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি।

অন্যদিকে, ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার দূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর জামে মসজিদ পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় প্রায় ২০০ অপচনশীল পণ্যবাহী ট্রাককে আটকে রাখা হয়েছে, যা অগ্রাধিকার ভিত্তিতে পার করা হবে।

ঘাটসংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, পদ্মা নদীতে এখন তীব্র স্রোত। তাই দৌলতদিয়া ঘাটে ফেরি ভিড়তে বেশ খানিকটা সময় লেগে যাচ্ছে। দৌলতদিয়া থেকে পাটুরিয়া ঘাটে যাওয়ার সময় স্রোত কমবেশি অনুকূলে থাকছে। ফলে ফেরি পৌঁছে যাচ্ছে ২০-২৫ মিনিটেই। কিন্তু পাটুরিয়া থেকে দৌলতদিয়া আসতে ভোগান্তি পোহাতে হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, বর্তমান বহরে থাকা ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। স্রোত বেশি থাকায় পদ্মা পার হতে বেশি সময় লাগছে। তাই যানবাহনগুলোকে লম্বা সময় ধরে আটকে থাকতে হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply