fbpx

তৃতীয় দফায় পেছালো সাত কলেজের প্রবেশপত্র ডাউনলোডের সময়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের স্নাতক (সম্মান) প্রথমবর্ষে (২০২১-২১) ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডের সময় আবারও পিছিয়েছে। আগামী ৮ অক্টোবর থেকে শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন বলে ঢাবি অধিভুক্ত সাত কলেজের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে জানানো হয়েছে।

এ নিয়ে তৃতীয় দফায় সাত কলেজের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডের সময় জানাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে প্রথমে ১১ সেপ্টেম্বর প্রবেশপত্র ডাউনলোডের তারিখ নির্ধারণ করেছিল ঢাবি কর্তৃপক্ষ। পরে সেই তারিখ পরিবর্তন করে ২২ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়। পরবর্তীতে দ্বিতীয় ধাপে ২৭ সেপ্টেম্বর এবং তৃতীয় ধাপে তারিখ পরিবর্তন করে আগামী ৮ অক্টোবর করা হয়েছে।

ঢাবি অধিভুক্ত সাত কলেজের ভর্তিবিষয়ক ওয়েবসাইট (https://cutt.ly/wEjvGJE) থেকে শিক্ষার্থীরা সংশ্লিষ্ট ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন বলে জানানো হয়েছে।

সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ৫ নভেম্বর। এ দিন বাণিজ্য ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপর ৬ নভেম্বর বিজ্ঞান ইউনিটের ও ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রতিটি ইউনিটে মোট ১২০ নম্বরের ভর্তি পরীক্ষা হবে। সেখানে মূল পরীক্ষায় (বহুনির্বাচনী) ১০০ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০ করে মোট ২০ নম্বর থাকবে।

Advertisement
Share.

Leave A Reply