fbpx

‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেলেন সুশান্ত, দীপিকাসহ আরও অনেকে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার হিসেবে বিবেচিত। গত শনিবার(২০ ফেব্রুয়ারি) ২০২১ সালের ‘দাদা সাহেব ফালকে’ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়। টেলিভিশন, ওয়েব সিরিজ ও চলচ্চিত্রের একাধিক তারকার হাতে উঠে ভারতের এই সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার।

প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের ‌উদ্দেশে ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার ঘোষণা করে ভারতের তথ্য ও প্রযু্ক্তি মন্ত্রণালয়। বলিউডে পা রাখার পর থেকে এই জগতে তার অবদানকে এবার সম্মান জানানো হল।

গত বছরের ছবি ‘ছপাক’ সিনেমার জন্য দীপিকা পাড়ুকোনকে এই পুরস্কারে সম্মানিত করা হল। সেরা অভিনেত্রীর পুরস্কার পান তিনি। একই ছবিতে অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের পুরস্কার পান অভিনেত্রী বিক্রান্ত মাসে।

বহুল আলোচিত ‘লক্ষ্মী’ ছবির জন্য সেরা অভিনেতার মুকুট পান অক্ষয় কুমার। ২০১১ সালের ‘কাঞ্চনা’ ছবির রিমেক ‘লক্ষ্মী’র উপর আঙুল উঠেছিল যে এই ছবিতে হিন্দু দেবীর অবমাননা করা হয়েছে।

সেরা ছবির উপাধি পায় ‘তানহাজি: দি আনসাং ওয়ারিয়র’। কাজল, সাইফ আলি খান ও অজয় দেবগন অভিনীত এই ছবিটি পরিচালক ওম রাউত। যার পরবর্তী ছবি ‘আদিপুরুষ’ নিয়ে ইতিমধ্যে হুমকি দেওয়া শুরু হয়ে গিয়েছে। মৌলবাদীদের দাবি, এই ছবিতে ভগবান রামকে অপমান করার চেষ্টা করেছেন পরিচালক।

জনপ্রিয় ওয়েব সিরিজ ‘গিল্টি’র জন্য ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পেলেন বলি অভিনেত্রী কিয়ারা আদভানি। সমাজে পুরুষতন্ত্রের উপর কড়া আঘাত হানার জন্য দর্শকের প্রশংসা কুড়িয়েছিল এই সিরিজ।

ব্ল্যাক কমেডি ‘লুডো’র জন্য সেরা পরিচালকের শিরোপা পেয়েছেন অনুরাগ বসু। নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ছবিটি। অভিষেক বচ্চন, সানিয়া মালহোত্রা, আদিত্য রায় কাপুর, রাজকুমার রাও, ফাতেমা সানা শেখ, রোহিত সরফ, পঙ্কজ ত্রিপাঠী অভিনীত ছবিটি নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল।

প্রয়াত অভিনেতা ইরফান খানের ছবি ‘আংরেজি মিডিয়াম’ এ অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের পুরস্কার পান অভিনেত্রী রাধিকা মদন।

ছোট পর্দায় অভিনয় করার জন্য ‘দাদা সাহেব ফালকে’ পান সুরভি চন্দনা ও ধীরাজ ধূপর। ধীরাজ অভিনীত ধারাবাহিক ‘কুণ্ডলী ভাগ্য’ সেরার স্থান অধিকার করে‌ছে।

হন্সল মেহ্তা পরিচালিত ‘স্ক্যাম ১৯৯২’ সেরা ওয়েবসিরিজের খেতাব দখল করেছে। এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন প্রতীক গাঁধী।

Advertisement
Share.

Leave A Reply