fbpx

দিল্লির উদ্দেশে রওনা দিলেন মোদি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবশেষে  নিজ দেশের উদ্দেশে রওনা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুই দিনের ব্যস্ত সফর শেষে শনিবার (২৭ মার্চ) রাত সাড়ে নয়টায় হজরত শাহজালাল বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে মোদি দিল্লির পথে যাত্রা করেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বিমানবন্দরে তাঁকে বিদায় জানান।

সফর শেষে এক টুইটে মোদি লিখেছেন, ‘আমার সফরকালে বাংলাদেশের জনগণ যে আন্তরিকতা দেখিয়েছেন, সে জন্য আমি তাঁদেরকে ধন্যবাদ জানাই। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও তাঁর উষ্ণ আতিথেয়তার জন্য ধন্যবাদ জানাই। আমার বিশ্বাস, এই সফর আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও দৃঢ় করবে।’

দিল্লির উদ্দেশে রওনা দিলেন মোদি

দুইদিনের সফরের শেষ মূহুর্তে তিনি সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করেন। এর আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক বৈঠকে অংশ নেন। সেই বৈঠকে দুই দেশের মধ্যে পাঁচটি সমঝোতা স্মারক সই হয়। এছাড়া দুই নেতা সাতটি উন্নয়ন প্রকল্পও উদ্বোধন করেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে অংশ নিতে ২৬ মার্চ বাংলাদেশে আসেন নরেন্দ্র মোদি। প্রথম দিনে তিনি মুজিব চিরন্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি বঙ্গবন্ধু–বাপু ডিজিটাল জাদুঘর উদ্বোধন করেন। সাভারে জাতীয় স্মৃতিসৌধেও ফুল দেন তিনি।

আর শনিবার সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানান এবং সাতক্ষীরা ও গোপালগঞ্জের ওড়াকান্দি মন্দিরে পূজা দেন।

Advertisement
Share.

Leave A Reply