fbpx

দুই দশক পর অস্কারে যুক্ত হলো নতুন এক বিভাগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিনেমার নায়ক – নায়িকারা এতদিন অস্কারের মতো বড় মঞ্চ মাতালেও, সিনেমা বা সিরিজে চরিত্র অনুযায়ী অভিনয়শিল্পী বাছাইয়ের কাজ যাঁরা করেন তাদেরকে কখনো পুরস্কৃত করা হয় না। এবার অস্কারের ৯৮তম আসর থেকে সম্মানিত করা হবে কাস্টিং ডিরেক্টরদের।

গত বৃহস্পতিবার দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের পক্ষ থেকে এমনটা জানানো হয়। নতুন এই বিভাগের নাম দেওয়া হয়েছে ‘বেস্ট অ্যাচিভমেন্ট ইন কাস্টিং’। আনুষ্ঠানিক বিবৃতিতে একাডেমির সিইও বিল ক্রেমার বলেন, ‘সিনেমা নির্মাণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন কাস্টিং ডিরেক্টর। অস্কারে তাঁদের অন্তর্ভুক্ত করতে পেরে আমরা গর্বিত।’

এর আগে অস্কারে সর্বশেষ ‘বেস্ট অ্যানিমেটেড ফিচার ফিল্ম’ নামে নতুন বিভাগ যুক্ত হয়েছিল ২০০১ সালে। অর্থাৎ দুই দশকের বেশি সময় পর অস্কারে যুক্ত হলো নতুন কোনো বিভাগ।

নতুন এই বিভাগ সংযোজন করায় দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছে কাস্টিং ডিরেক্টরদের সংগঠন কাস্টিং ডিরেক্টর ব্রাঞ্চ।

সংগঠনটির পক্ষ থেকে রিচার্ড হিকস, কিম টেলর কোরম্যান ও ডেবরা জেন এক যৌথ বিবৃতিতে জানিয়েছেন, ‘একাডেমির বোর্ড অব গভর্নর, দ্য অ্যাওয়ার্ড কমিটিকে সকল কাস্টিং ডিরেক্টরের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। এই পুরস্কারটি আমাদের কাস্টিং ডিরেক্টরদের প্রতিভা, শ্রম ও কাজের প্রতি নিবেদনের একটি প্রাপ্য স্বীকৃতি।’

Advertisement
Share.

Leave A Reply