fbpx

দেশের মাটিতে পৌঁছেছে আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বরেণ্য লেখক, সাংবাদিক এবং ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ দেশের মাটিতে এসে পৌঁছেছে।

শনিবার সকাল ১১টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে যুক্তরাজ্য থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁর মরদেহবাহী কফিন পৌঁছায়।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবন্দরে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী খান ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। তার গান আমাদের উজ্জীবিত করে। এই গানের মাঝেই তিনি বেঁচে থাকবেন হাজার হাজার বছর। তিনি বিদেশ থেকেও দেশের বিভিন্ন ক্রান্তিকালে তার লেখনীর মাধ্যমে দেশের জন্য কাজ করে গেছেন।’

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুরের দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে গাফ্ফার চৌধুরীর মরদেহ রাখা হবে। পরে মিরপুর শহীদ বুদ্ধিজীবী করবস্থানে তাকে দাফন করা হবে।

৮৮ বছর বয়সী গাফ্ফা‌র চৌধুরী গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান। তিনি বেশ কয়েক মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply