fbpx

দেশের সকল জেলায় লঞ্চ চলাচল স্বাভাবিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শুরু হয়েছে নৌপথে লঞ্চ চলাচল। দৌলতদিয়া-পাটুরিয়া, দৌলতদিয়া-আরিচা, আরিচা-কাজিরহাট নৌপথে লঞ্চ চলাচল করছে। এছাড়া চাঁদপুর-ঢাকা রুটেও যাত্রীবাহী লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। ঘূর্ণিঝড় মোখা উপকূল পেরিয়ে যাওয়ায় ও মহাবিপদ সংকেত তুলে নেয়ার পর দেশের সব জেলায় লঞ্চ চলাচল শুরু হয়েছে।

সোমবার (১৫ মে) সকাল ১০টা দিকে এই তিন নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মো. শাহাদাত হোসেন জানান, চাঁদপুর-ঢাকা ছাড়াও নারায়ণগঞ্জ, শরীয়তপুর, লক্ষ্মীপুর এবং দক্ষিণাঞ্চলের সঙ্গে ৬০ ঘণ্টা বন্ধ থাকে লঞ্চ চলাচল। আজ সোমবার মোখার মহাবিপদ সংকেত তুলে নেয়ায় পর সব রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়। এখন থেকে পূর্বের সিডিউল অনুয়ায়ী লঞ্চ চলাচল করবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া ঘাটের দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক পরিদর্শক আফতাব হোসেন বলেন, ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা হিসেবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শনিবার সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া, দৌলতদিয়া-আরিচা ও আরিচা-কাজিরহাট রুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছিল। ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে যাওয়ায় রবিবার সকাল ১০টার দিকে আবার লঞ্চ চলাচল শুরু হয়েছে।

এর আগে গত শুক্রবার ঘূর্ণিঝড় মোখার প্রভাবে ক্ষয়ক্ষতি হতে পারে এমন আশঙ্কা থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ।

Advertisement
Share.

Leave A Reply