fbpx

দেশের সব শিক্ষককে টিকা নিতে হবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার পরিকল্পনার অংশ হিসেবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের টিকা দেওয়ার ব্যবস্থা করেছে সরকার।

সারা দেশের সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাড়ে সাত লাখ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর তালিকা পেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এদের মধ্যে ৪০ বছর বয়সের নিচেও যারা আছেন, সেসব শিক্ষক, কর্মকর্তা- কর্মচারীরাও টিকা নিতে পারবেন বলে জানিয়েছে অধিদপ্তর।

টিকা নিবন্ধনের জন্য সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করে টিকা নিতে পারবেন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে ওয়েবসাইটে শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আলাদা ক্যাটাগরিতে নিবন্ধনও শুরু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে ডেটাবেইজে তথ্য না থাকলে শিক্ষা প্রতিষ্ঠান ক্যাটাগরিতে নিবন্ধন করতে পারবেন না কোন শিক্ষক বা কর্মকর্মা-কর্মচারী।

দেশের সব শিক্ষককে টিকা দিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশনা অনুযায়ী টিকাদানের জন্য প্রস্তুতির কথা জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

এরপর গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, ২৭ মে থেকে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে এবং ১৭ মে থেকে খুলবে আবাসিক হল। শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের টিকা নিতে হবে।

তবে শিক্ষার্থীদের টিকা নেওয়ার বিষয়ে এখনও কোন নির্দেশনা আসেনি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

Advertisement
Share.

Leave A Reply