fbpx

দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত হওয়ায় সবাইকে সতর্ক থাকার আহ্বান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশে করোনাভাইরাসের ভারতীর ধরন শনাক্ত হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ অবস্থায় সামান্যতম উদাসীনতা বিপজ্জনক ভবিষ্যতেরই পূর্বাভাস বলে মন্তব্য করেন তিনি।

রবিবার (৯ মে) দুপুরে এক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনা মহামারিতে ভারতের ফুটপাতও এখন ‘শ্মশানঘাটে’ পরিণত হয়েছে। অক্সিজেন উৎপাদনে বিখ্যাত দেশ হওয়া সত্ত্বেও ভারত চরম সংকটে। দেশটিতে অক্সিজেনের জন্য হাহাকার লেগে গেছে।

এসময় সেতুমন্ত্রী সবাইকে করোনা নিয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, গতকালও ভারতে করোনার মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড ছিল। ভারত এখন করোনার তাণ্ডবে লন্ডভন্ড।

মহামারির এই সময়ে সবাইকে সংযমী হবার অনুরোধ করে ওবায়দুল কাদের বলেন, এই মহামারি থেকে রক্ষা পেতে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে যার যার অবস্থানে থেকে ঈদ উদ্‌যাপন করে এই প্রাণঘাতী করোনাকে প্রতিরোধ করাই এখন একমাত্র দায়িত্ব।

অভিন্ন শত্রু করোনাকে বাদ দিয়ে এখনো দেশে রাজনীতির ‘ব্লেম গেম’ চলমান উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, যত দোষ কেবল বর্তমান সরকারের। অথচ বাংলাদেশ এখনো তুলনামূলকভাবে ভালো আছে শেখ হাসিনার মতো সাহসী, দূরদর্শী ও মানবিক নেতৃত্বের কারণে।

জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করে শেখ হাসিনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়েছেন। এ কথা তাঁর নিন্দুকেরাও স্বীকার করেন বলেও জানান ওবায়দুল কাদের।

Advertisement
Share.

Leave A Reply