fbpx

নজরুলগীতির রিমেইক, বিতর্কের মুখে এ আর রহমান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারত পাকিস্তানের অংশের পটভূমিতে বলিউডের নতুন সিনেমা পিপ্পা। এই সিনেমাতেই বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা ‘কারার ওই লৌহ কপাট’ গানটি নিয়ে আসছেন বিশ্বব্যাপী প্রশংসিত সংগীত পরিচালক এ আর রহমান। কিন্তু এবার তিনি প্রশংসার পরিবর্তে পাচ্ছেন ধিক্কার।

গানটিকে নতুন ভাবে তৈরি করেছেন অস্কারজয়ী ভারতীয় সুরকার এ আর রহমান শুনে মোটেই খুশি নন কেউ। নেটিজেনদের অভিযোগ, গানটিকে এক কথায় বিকৃত করেছেন রহমান।

রাজাকৃষ্ণ মেনন পরিচালিত পিপ্পা আজ মুক্তি পেতে যাচ্ছে আমাজন প্রাইম ভিডিওতে। ইতিমধ্যেই হয়ে গেছে এর স্পেশাল স্ক্রিনিং, প্রকাশ্যে এসেছে গানও। ১৯৭১ এর ভারত পাকিস্তানের যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি হওয়া সিনেমায় ব্যবহৃত হয়েছে নজরুল ইসলামের লেখা ‘কারার ওই লৌহ কপাট’ গানটি। গেয়েছেন একাধিক বাঙালি গায়ক। এঁদের মধ্যে আছেন তীর্থ ভট্টাচার্য, রাহুল দত্ত, পীযুষ দাস, শালিনী মুখোপাধ্যায় প্রমুখ। কিন্তু এই গান মোটেই পছন্দ হয়নি নেটিজেনদের। বরং ভীষণই বিরক্ত হয়েছেন সবাই।এ আর

৪৫ তম অশ্বারোহী ট্যাংক স্কোয়াড্রনের ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতাকে ঘিরে এগিয়েছে গল্প, যিনি ১৯৭১ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের সময় তাঁর ভাইয়ের সঙ্গে পূর্ব ফ্রন্টে যুদ্ধ করেছিলেন। সিনেমাটি পরিচালনা করেছেন রাজা কৃষ্ণ মেনন। এতে অভিনয় করেছেন–ইশান খাট্টার, ম্রুণাল ঠাকুর, প্রিয়াংশু।

Advertisement
Share.

Leave A Reply