fbpx

নতুন বছরে সপ্তাহে প্রতিদিন কয়টি ক্লাস,জানাল মাউশি  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২২ সাল থেকে কোন শ্রেণিতে প্রতিদিন কয়টি করে ক্লাস হবে, তার সময়সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।মাউশির আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শ্রেণিভেদে সপ্তাহের বিভিন্ন দিনে এসব ক্লাস হবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার মাউশির ঘোষণা করা এই সময়সূচিতে জানানো হয়, ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য সপ্তাহে প্রতিদিন চারটি বিষয়ের ওপর ক্লাস নিতে হবে। দশম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে প্রতিদিন তিনটি বিষয়ের ক্লাস নেওয়া হবে। অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সপ্তাহে দুই দিন ক্লাস হবে। এই দুই দিনের প্রতিদিন তিনটি করে বিষয়ের ওপর ক্লাস নিতে হবে। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সপ্তাহে এক দিন তিনটি বিষয়ে ক্লাস নেওয়া হবে।

আর প্রাথমিকের শ্রেণিগুলোর শ্রেণি কার্যক্রম প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুসারে পরিচালিত হবে।

এর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, করোনার সংক্রমণ পরিস্থিতি মার্চ পর্যন্ত দেখা হবে। এর মধ্যে সংক্রমণ না বাড়লে তারপর শিক্ষা কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক হতে পারে।

মাউশি থেকে জানানো হয়, শিক্ষামন্ত্রীর ঘোষণার সঙ্গে মিল রেখেই স্বল্পপরিসরে ক্লাস চালিয়ে যাওয়ার সময়সূচি ঘোষণা করা হয়েছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় অনলাইনেও শ্রেণি কার্যক্রম চলমান রাখতে হবে।

উল্লেখ্য, করোনার সংক্রমণের কারণে দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধের পর গত সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও স্বল্পপরিসরে চলছে শিক্ষা কার্যক্রম।

Advertisement
Share.

Leave A Reply