fbpx

নির্বাচনের সময় ইসির নির্দেশনা অনুযায়ী কাজ করবে পুলিশ: আইজিপি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের (ইসি) অধীনে কাজ করবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

শুক্রবার (৭ জুলাই) সকালে সুনামগঞ্জ পুলিশ লাইনসে দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পুলিশ প্রধান বলেন, নির্বাচনের সময় পুলিশ ইসির অধীনে দায়িত্ব পালন করবে। নির্বাচন কমিশন আমাদের যে নির্দেশনা দেবে, সেই নির্দেশনা অনুযায়ী পুলিশের প্রতিটি সদস্য দায়িত্ব পালন করতে বদ্ধপরিকর। পুলিশ শতবছরের একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান উল্লেখ করে তিনি বলেন, এই প্রতিষ্ঠান নির্বাচনসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় দীর্ঘদিন ধরে সফলভাবে দায়িত্ব পালন করে আসছে।

তিনি আরও বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতিতে আমরা কাজ করছি। নির্বাচনী দায়িত্ব পালনে পুলিশের পূর্ব অভিজ্ঞতা ও সামর্থ আছে। আমরা দায়িত্ব পালনে প্রস্তুত আছি।

আইনশৃঙ্খলা বিঘ্নের চেষ্টা করলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে আব্দুল্লাহ আল মামুন বলেন, যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা ও সাহস আছে। এ সময় ২০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও বস্ত্র দেন তিনি।

আইজিপির সঙ্গে আরও উপস্থিত ছিলেন সিলেটের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply