fbpx

নির্মাতার জন্মদিনে ‘নীল মুকুট’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘চরকি’তে মুক্তি পাচ্ছে কামার আহমাদ সাইমন পরিচালিত ডকু–ড্রামা ফিল্ম ‘নীল মুকুট’। প্ল্যাটফর্মটি থেকে জানিয়েছে, আগামী ৮ আগস্ট ছবিটি মুক্তি দেবে তারা। একই দিনে ছবির নির্মাতা কামার আহমাদ সাইমনের জন্মদিন। বিশেষ এই দিনেই দর্শকদের জন্য এটি হতে যাচ্ছে এক বিশেষ উপহার।

নির্মাতার জন্মদিনে তার নির্মাণের মুক্তি নিয়ে কামার আহমাদ সাইমন বলেন, ‘জন্মদিন নিয়ে আমার বিশেষ কোনো উত্তেজনা কাজ করে না কখনোই, কিন্তু ইদানীং সকালে যখন ঘুম থেকে উঠি মনে হয় যেন একটা নতুন জন্ম পেলাম। চারপাশে এতো হাহাকার আর মৃত্যুর মাঝখানে আমার জন্মদিনে ‘নীল মুকুট’ মুক্তির খবর একটা অন্যরকম অনুভূতি তৈরি করেছে- মনে হয় জীবনের জন্যই এই ভয় জয় করাটা জরুরি, জীবনকে উদ্যাপন করাটা জরুরি। চরকি’র এই বিশেষ আয়োজনের জন্য আমার আন্তরিক ধন্যবাদ ও শুভকামনা।’

‘নীল মুকুট’ ছবির শুটিং হয়েছে হাইতিতে। এই ছবির বিষয়বস্তু নিয়ে আছে রহস্য, যেই রহস্য এখনই ভেদ করতে চান না নির্মাতা। কথা ছিল গত বছর ছবিটি মুক্তি দেওয়ার। সে সময় কামার প্রতিশ্রুতি দিয়েছিলেন, কোনো আন্তর্জাতিক উৎসব নয়, এই চলচ্চিত্রটি সবার আগে দেখবে বাংলাদেশের দর্শকেরা। কিন্তু করোনা পরিস্থিতিতে দেশের প্রেক্ষগৃহগুলো বন্ধ হয়ে যাওয়ায় থেমে যায় ছবির মুক্তি। অতঃপর গতমাসে ঘোষণা আসে, ‘নীল মুকুট’ মুক্তি পাবে চরকি প্ল্যাটফর্মে। চরকি এই ডকু–ড্রামার ডিজিটাল প্রচার–সত্ত্ব নিয়েছে।

গত ১২ জুলাই যাত্রা শুরু করে চরকি। এরই মধ্যে অরিজিনাল সিরিজ, অরিজিনাল ফিল্ম ও অ্যান্থলজি সিরিজ মুক্তি দিয়ে সাড়া ফেলেছে প্ল্যাটফর্মটি। ব্যক্তিক্রমধর্মী কনটেন্ট নির্বাচনের কারণে তারা প্রশংসা কুড়িয়েছে দর্শকমহলে। এবার অপেক্ষ চরকি নিবেদিত ‘নীল মুকুট’–এর।

এর আগে ‌’চরকি’ প্ল্যাটফর্মকে ছবি মুক্তির মাধ্যম হিসেবে বেছে নেওয়ার কারণ হিসেবে নির্মাতা কামার বলেছিলেন, ‘ছবি মুক্তি দেওয়ার জন্য তো এখন বিশ্বব্যাপী অনেক প্ল্যাটফর্মই। কিন্তু ‘চরকি’র প্রতি আমার দুর্বলতা আছে দুটো কারণে। একটি হলো, ‌’চরকি’ যে প্রতিশ্রুতি নিয়ে আসছে, তা আমাদের খুব অনুপ্রাণিত করেছে, আশা জাগাচ্ছে। আর দ্বিতীয় বিষয়টি হচ্ছে, চরকির সঙ্গে যে মানুষগুলো আছে তাদের আমি যতটুকু চিনি, তা থেকে বলতে পারি এই প্ল্যাটফর্মটি বাংলাদেশের সিনেজগতের চিত্র পাল্টে দেওয়ার ক্ষমতা রাখে।’

Advertisement
Share.

Leave A Reply